মোবাইলের দোকানে জাতীয় পরিচয়পত্র বানাত প্রদীপ, হাতেনাতে ধরলো র‍্যাব

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের চান্দগাঁও এলাকার হাসেম টেলিকম নামে একটি মোবাইলের দোকানে নিজের কম্পিউটারে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করত প্রদীপ দাস (২৭)। সরাসরি অভিযানে দোকান থেকে তাকে আটক করেছে র‌্যাব-৭।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি গণমাধ্যমে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল পরিপাণ ভুয়া এনআইডি কার্ড তৈরির সরঞ্জাম জব্দ করে র‌্যাব সদস্যরা। আটক প্রদীপের বাড়ি পটিয়ায়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, আটক প্রদীপ দীর্ঘদিন ধরে চান্দগাঁও এলাকার একটি টেলিকমের দোকানে ব্যক্তিগত কম্পিউটারে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষণ ও বহন করছিলেন। গোপন তথ্যে খবর পেয়ে অভিযান চালিয়ে সেখান থেকে ভুয়া এনআইডিসহ বিভিন্ন সনদ বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরণের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান