সরকারি আদেশ মানছে না নর্দান মেডিকেল কলেজ, শিক্ষার্থীদের ক্ষোভ

রংপুর ব্যুরো: মাইগ্রেশনের দাবিতে আবারো ফুঁসে উঠেছে রংপুরের নর্দান মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা। সরকারি আদেশ আসলেও তা বাস্তবায়ন করতে গড়িমসি করছে কলেজ কর্তৃপক্ষ। প্রতিবাদে বৃহস্পতিবার সকালে কলেজ ক্যাম্পাসে তিন ঘণ্টা ধরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে তারা।

কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাসিব, রিতু জয়সহ অনেকেই জানিয়েছেন, ১৯ সেপ্টেম্বর মাইগ্রেশনের আদেশ দেন কলেজ কর্তৃপক্ষকে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর। কিন্তু তা বাস্তবায়ন না করে তালবাহানা শুরু করে অধ্যক্ষ ও কলেজ পরিচালনা কমিটি। মাইগ্রেশন বন্ধে উচ্চ আদালতের রিটের কাগজপত্র বিভিন্নভাবে কৌশলে স্বাক্ষর করে নেন তাদের কাছে।

এতে আবারও অনিশ্চিত হয়ে পরছে ২০ বিদেশীসহ ২শ’ ৩৯ জন শিক্ষার্থীর জীবন। বিষয়টি গুরুত্বের সাথে দেখার আহবান জানান তারা সরকারকে।

কলেজ পরিচালনা কমিটির পরিচালক আফজাল হোসেন জানিয়েছেন, তারা মাইগ্রেশন দিতে প্রস্তুত আছেন। সরকারি আদেশ মূলে সব শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন, পাওনা পরিশোধ করে ছাড়পত্র নিতে। কিন্তু এতে তাদের অনীহা দেখা দেয়। কলেজের দ্বিতীয় থেকে চতুর্থ বর্ষের ৬১ জন শিক্ষার্থী মাইগ্রেশন বাতিল চেয়ে অধ্যক্ষের কাছে লিখিত আবেদন করেন।

তিনি আরও জানিয়েছেন, কলেজে শিক্ষার সব ধরনের পরিবেশ ফিরে আনা হয়েছে। কিন্তু কিছু কুচক্রী মহল পরিস্থিতি অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান