ইমামকে পেটালো মসজিদ কমিটির সদস্য

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জের ৭নং তালুককানুপুর ইউনিয়নের ছোট নারায়ণপুর জামে মসজিদ এর মুয়াজ্জিনকে বকেয়া বেতন দিতে বলায় ইমামকে প্রকাশ্যে মারধর করলো মসজিদ কমিটির সদস্য প্রভাবশালী বাবুল মিয়া।

জানা যায়, গ্রামের মৃত শুকুর উদ্দিন মুন্সির ছেলে মুহাঃ হারুন অর রশিদ দীর্ঘ দুই যুগ হলো উক্ত মসজিদে ইমামতি করে আসছেন। তার বাবাও মৃত্যুর আগ পর্যন্ত ওই মসজিদে ইমামতি করেছিলেন।

এদিকে,একই গ্রামের বাসিন্দা ও ওই মসজিদের মুয়াজ্জিন মুহাঃ মুজিবুল হকের পারিশ্রমিক/সম্মানি/বেতন আটকিয়ে রাখেন ওই মসজিদ কমিটির সদস্য ও একই গ্রামের মৃত দেলোয়ার হোসেন সরকারের ছেলে প্রভাবশালী বাবুল সরকার (৩৫)।

দরিদ্র মুয়াজ্জিন তার পারিশ্রমিক চাইলে উক্ত বাবুল মিয়া আজ দেবো,কাল দেবো বলে অযথা সময় ক্ষেপণ করতে থাকেন। এাছাড়া উক্ত প্রভাবশালী বাবুলের ভাই টুটুল কেনো টাকা চাওয়া হয়েছে এ অপরাধে গত ক’দিন আগেও মাইরপিট করেছিলো বলে জানান ওই ইমাম।

এ সংক্রান্ত সংবাদ সংগ্রহে গেলে ভুক্তভোগী ইমাম হারুন অর রশিদ এ প্রতিবেদককে জানান,ওই প্রভাবশালী বাবুল গং-রা তার ইমামতির পদ থেকে সরিয়ে দিয়ে তার পছন্দের লোককে ওই পদে বসাবেন বলে জানান। এছাড়াও ওই প্রভাবশালীরা ইমাম ও তার পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

পরিবারটি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনাসহ জড়িত দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান ।

এব্যাপারে ওই মসজিদের সভাপতি এবং একই গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত তহশীলদার আলহাজ্জ্ব শাহজাহান সরকার সাজু,ঘটনার সত্যাতা স্বীকার করেন এবং বিষয়টি নিয়ে আগামী শুক্রবার বাদ জুম্মা এক বৈঠক অনুষ্ঠিত হবে বলে এ প্রতিবেদককে জানান।

এ সংক্রান্ত অভিযোগের বিষয় জানতে চাইলে,প্রভাবশালী বাবুল গং-রা আপনাকে কে বলেছে বলে কৈফিয়ত চেয়ে বসে ক্ষিপ্ততা ভাব প্রদর্শন করেন এবং এক পর্যায়ে ঘটনার সত্যাতা স্বীকার করেন।

ঘটনাটি এলাকায় নানা সমালোচনা সহ সর্ব মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নিউজনাউ/শাজা/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান