টি-টোয়েন্টিতে আর ভারতের অধিনায়কত্ব করবেন না কোহলি

নিউজনাউ ডেস্কঃ বেশ কিছুদিন ধরেই বাতাসে চলছিল গুঞ্জন। অবশেষে সেই গুঞ্জনই সত্য হলো, ভারতের হয়ে টি-টোয়েন্টিতে আর অধিনায়কত্ব করবেন না বিরাট কোহলি। বৃহস্পতিবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে বিরাট কোহলি নিজেই বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন তিনি।

তবে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেও টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন কোহলি। টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন, সে ঘোষণা এখনো আসেনি। তবে দু-তিন দিন আগে কোহলির অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন চাউর হওয়ার সময়েই ভারতের সংবাদমাধ্যম জানিয়েছিল, দায়িত্বটা পাবেন ৩৪ বছর বয়সী রোহিত শর্মা।

তিন সংস্করণের খেলোয়াড় হিসেবে কাজের চাপের বিষয়টি মাথায় রেখেই কোহলি এই সিদ্ধান্ত নিয়েছেন। এরই মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন বলেও জানান তিনি। অনেক চিন্তাভাবনা করে ও ঘনিষ্ঠদের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্তে পৌঁছান বলে জানান কোহলি।

সেই পোস্টে কোহলি বলেছেন, ‘এই সিদ্ধান্ত নিতে অনেক সময় ব্যয় হয়েছে আমার। অনেক ভাবনা আর কাছের মানুষ, দলের নেতৃস্থানীয় লোক যেমন রবি ভাই, রোহিতের সঙ্গে আলোচনার পর বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

তবে ব্যাটসম্যান হিসেবে ভারতের টি-টোয়েন্টি দলে থাকবেন তিনি, সেটাই জানিয়েছেন বিরাট। বলেছেন, ‘টি-টোয়েন্টি অধিনায়ক থাকার সময় নিজের সামর্থ্যের সর্বোচ্চটাই ঢেলে দেওয়ার চেষ্টা করেছি আমি। টি-টোয়েন্টি দলে ব্যাটসম্যান হিসেবে আমি সেটা করতেও থাকব।’

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: