কাপড়ের চালানে বিদেশি সিগারেট, ২৭ কোটি টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আনা দুই কন্টেইনার বিদেশি সিগারেট জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস। এই চালানে আসা ১ কোটি ১৩ লাখ শলাকা সিগারেটে ২৭ কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় এসব সিগারেট জব্দ করা হয়। চীন থেকে এসব সিগারেট আমদানি করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী কমিশনার রেজাউল করিম।

বৃহস্পতিবার কায়িক পরীক্ষার ফলাফলে কাস্টমসের পক্ষ থেকে জানানো হয়েছে, কনটেইনার দু’টিতে ৫৬৫টি কার্টনের প্রতিটিতে সিগারেটের ২টি করে অভ্যন্তরীণ কার্টন পাওয়া গেছে। এতে বিদেশি ৩টি ব্র্যান্ডের এক কোটি ১৩ লাখ সিগারেটের শলাকা পাওয়া গেছে। এর মধ্যে আছে- ৪৪ লাখ ইজি, ৩৭ লাখ এক্সএসও এবং ৩২ লাখ অরিস।

কাস্টম হাউস সূত্রে জানা গেছে, কুমিল্লা রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের (ইপিজেড) আমদানিকারক প্রতিষ্ঠান বাংলাদেশ টেক্সটাইল অ্যান্ড কেমিক্যাল ফাইবার ইন্ডাস্ট্রি লিমিটেড চীন থেকে কাপড় ও কাপড়ের সরঞ্জাম ঘোষণায় বন্ড সুবিধার আওতায় দুই কনটেইনার পণ্য আমদানি করে।

এ ঘটনায় দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী কমিশনার রেজাউল করিম।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: