রংপুরে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেপ্তার

রংপুর ব্যুরো: রংপুরে মানবপাচার চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার ভোরে রংপুরের বদরগঞ্জ এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন সুন্দরগঞ্জের মুজিবুর রহমান মুছা (৫৫) এবং বদরগঞ্জের অহিদুল ইসলাম (৫০)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের বদরগঞ্জ এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকা থেকে মানবপাচার চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করেন দীর্ঘদিন ধরে তারা গ্রামের সহজ সরল লোকদের টার্গেট করে প্রতারণার ফাঁদ সৃষ্টি করে মানবপাচার করতেন। এছাড়া মানবপাচারে জড়িত থাকার অভিযোগে সম্প্রতি গ্রেপ্তার হওয়া ডাক্তার লিটনের সহযোগীও তারা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা যায়, সাম্প্রতিক সময়ে বিদেশে বাংলাদেশি শ্রমিকদের সুনাম ও চাহিদার প্রেক্ষিতে বিপুল পরিমাণ জনশক্তি বিদেশে কর্মরত রয়েছেন এবং দিন দিন বাংলাদেশি শ্রমিকদের চাহিদা বাড়ছে। এই সুযোগে অসাধু দালাল চক্র স্বল্প আয়ের মানুষদের নানা ধরনের লোভ দেখিয়ে পাচার করছে।

এ বিষয়ে মধ্যপ্রাচ্যে পাচার হওয়া এমন একজন ভুক্তভোগী রংপুরে র‌্যাব-১৩ বরাবর একটি অভিযোগ করেন। প্রমাণ হিসেবে বিভিন্ন কাগজপত্রও দাখিল করেন তিনি। এরপরই তদন্ত শুরু করে র‌্যাব-১৩ এর একটি দল।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: