অনলাইনে টাকা দিয়ে তবেই বন্দরে ঢুকবে গাড়ি

চট্টগ্রাম ব্যুরো: বন্দরের আটটি গেইট দিয়ে অনলাইন ফি পরিশোধের পরই পণ্যবাহী গাড়ি বন্দরের ভেতরে প্রবেশ করতে পারবে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বুধবার (১৫সেপ্টেম্বর) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, গত ১১ জুলাই থেকে অনলাইনে ফি পরিশোধের পাশাপাশি প্রথাগত নিয়মে অর্থাৎ নগদ অর্থ পরিশোধের মাধ্যমেও মালবাহী গাড়ি প্রবেশের সুযোগ দেওয়া হয়েছে চট্টগ্রাম বন্দরে। নতুন এই পদ্ধতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য এতোদিন অনলাইনের পাশাপাশি অফলাইনেও আবেদন এবং ফি নেওয়া হতো। তবে বুধবার থেকে অনলাইন ফি পরিশোধের বিষয়ে কঠোর হচ্ছে বন্দর ।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, গত জুলাই থেকে অনলাইনে ফি পরিশোধের মাধ্যমে বন্দর এলাকায় গাড়ি প্রবেশের নিয়ম চালু হয়েছে। নতুন এ পদ্ধতির সাথে খাপ খাইয়ে নিতে দু’মাসের অধিক সময় দেয়া হয়েছে। আজ থেকে অনলাইনে ফি পরিশোধ ছাড়া বন্দরে ভেতরে কোন পণ্যবাহী গাড়ি প্রবেশের অনুমতি দেয়া হবে না। অনলাইনে ফি পরিশোধে জটিলতা এড়াতে বন্দরের আটটি গেইটের পাশেই সার্ভিস ডেস্ক চালু থাকছে। এ প্রক্রিয়ার মাধ্যমে বন্দর আধুনিকায়নে আরো এক ধাপ এগিয়ে যাবে বলে জানান তিনি।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: