৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে জাপানি সাবেক স্ত্রীকে স্বামীর নোটিশ

নিউজনাউ ডেস্ক: জাপানি নারী এরিকো নাকানোর কাছে মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তাঁর স্বামী ইমরান শরীফ। আজ মঙ্গলবার এই নোটিশ পাঠান বলে এরিকোর আইনজীবী শিশির মনির নিশ্চিত করেছেন।

আইনজীবী জানান, মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। তার জন্য আগামী সাতদিনের মধ্যে জনসম্মুখে ক্ষমা না চাইলে এবং পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ না দিলে আইনি প্রতিকার চেয়ে জাপানি নাগরিক নাকানো এরিকোর বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছে নোটিশে।

বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে জাপানি মা নাকানো এরিকোর গুলশান-২ এর ঠিকানায় ইমরান শরীফের পক্ষে আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ এই নোটিশ পাঠান।

নোটিশ পাঠানোর বিষয়ে এই আইনজীবী জানান, নাকানো এরিকো বাংলাদেশে আসার পর থেকে বলে যাচ্ছেন যে, শিশু দুটির বাবা তাদেরকে জাপান থেকে কিডন্যাপ করে নিয়ে এসেছেন। আর দেশে আসার পর শিশু দুটি যে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিল সেখানে অভিযোগ দেওয়ার ফলে তাদের ভর্তি বাতিল করা হয়েছে।

২০০৮ সালে জাপানের টোকিওতে এরিকো ও ইমরানের বিয়ে হয়। এরিকো পেশায় চিকিৎসক, ইমরান তড়িৎ প্রকৌশলী। তাঁদের তিন সন্তান। এ বছরের শুরুতে এরিকো বিবাহবিচ্ছেদের আবেদন করেন। এর মধ্যেই ইমরান তাঁর দুই শিশুকন্যাকে নিয়ে ঢাকায় চলে আসেন। এরপর জাপানের আদালত এরিকোর জিম্মায় সন্তানদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। সন্তানদের ফিরে পেতে আদালতের শরণাপন্ন হয়েছেন এরিকো। আবার ইমরানও বাংলাদেশের পারিবারিক আদালতে সন্তানদের জিম্মা চেয়ে আবেদন জানিয়েছেন।

নিউজনাউ/শাজা/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান