মিন্টুর চেয়ারে বসতে চান আ.লীগের ২৪, বিএনপির ১ জন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। টানা সাতবার কাউন্সিলর থাকা এই জননেতার মৃত্যুতে শূন্য হয় এই চেয়ার। সেই চেয়ারে বসতে চান ২৫ জন প্রার্থী!

সোমবার (১৩ সেপ্টেম্বর) লাভলেইন নির্বাচন অফিসে নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসারের নিকট চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন ২৫ জন। তার মধ্যে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ২৪ জন আর তাদের বিপরীতে বিএনপি সমর্থিত হিসেবে প্রার্থী হয়েছেন একজন।

আওয়ামী লীগ থেকে ওয়ার্ড কাউন্সিলর হওয়ার দৌড়ে যারা আছেন- তাদের মধ্যে সাবেক কাউন্সিলর, আওয়ামী লীগ-সাবেক ছাত্রলীগ নেতা যেমন আছেন তেমনি কিশোর অপরাধীদের আশ্রয়-প্রশ্রয়দাতা ও সন্ত্রাসে অভিযুক্তরাও আছেন।

মনোনয়ন জমা দেওয়া প্রার্থীরা হলেন- দেলোয়ার হোসাইন, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ সেলিম রহমান, নোমান চৌধুরী, মো. মজিবুর রহমান, মো. শাহিদুল আজম মেহেরুন্নেসা খানম, নুর মোস্তফা টিনু, কাজী মোহাম্মদ ইমরান, মোহাম্মদ নাজিম উদ্দিন, মো. আলী আকবর হোসেন চৌধুরী, মোহাম্মদ নূরুল হুদা, মোহাম্মদ আবদুর রব, মোহাম্মদ জামশেদ নেওয়াজ, মোহাম্মদ দেলোয়ার হাসান, মমতাজ খান, শওকত ওসমান, মো. রুবেল সিদ্দিকী, আজিজুর রহমান, মো. আলাউদ্দীন, মোহাম্মদ জাবেদ, কাজল প্রিয় বড়ুয়া, কায়সার আহমেদ, একেএম সালাউদ্দিন ও কাউসার আহমেদ ইয়াসমিন আহমেদ।

গত ১৮ মার্চ সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে পদটি শূন্য হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন।

এই ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন।  পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে আগামী ৭ অক্টোবর।

নিউজনিাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: