চট্টগ্রামে একদিনে মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে ৩ শতাংশ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। একই সময়ে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৭ দশমিক ১৭ শতাংশ।

আগের দিনে ৬ জন করোনায় মারা গেলেও শনাক্তের হার ছিল ৪ শতাংশ। একদিন পরই করোনায় মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে শনাক্তের হার।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জন নগরের এবং ৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দার করোনা শনাক্ত হলো। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ১ লাখ ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭৩ হাজার ১৮২ জন। বাকি ২৭ হাজার ৭৮০ জন বিভিন্ন উপজেলার।

২৪ ঘন্টায় মারা যাওয়া ২ জনের মধ্যে ১ জন নগরের এবং ১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম জেলায় এ নিয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৭৬ জন করোনা আক্রান্ত রোগীর। যার মধ্যে মহানগরের ৭০৪ জন আর বাকি ৫৭২ জন বিভিন্ন উপজেলার।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল কার্যালয় জানায় সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২ জন, ভেটেরিনারি ল্যাবে ২৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯ জন এবং মা ও শিশু হাসপাতালে ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: