সাইকেল চালিয়ে আমিরাতের প্রধানমন্ত্রীর এক্সপো পরিদর্শন

আমিরাত প্রতিনিধি: আর কয়দিন পরই পর্দা উঠছে ‘দুবাই এক্সপো ২০২০’। আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে ১৯২টি দেশ অংশগ্রহণ করবে এক্সপোতে। এছাড়া ছয় মাসব্যাপী এ প্রদর্শনীতে প্রায় ২৫ মিলিয়ন দর্শনার্থীর অংশগ্রহণের প্রত্যাশা করছে আমিরাত।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গত ১২ সেপ্টেম্বর বাইসাইকেল চালিয়ে এক্সপো-২০২০ পরিদর্শন করেছেন। মেগা-ইভেন্টের উদ্বোধনের আগে এ পরিদর্শনে গেলেন তিনি।

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে অনুষ্ঠিত প্রথম বিশ্ব এক্সপো ১ অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত বিশ্বজুড়ে দর্শকদের স্বাগত জানাবে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এর আগে ১ সেপ্টেম্বর বুধবার ঘটনাস্থল পরিদর্শন এবং চূড়ান্ত প্রস্তুতি পরিদর্শন করে এক মাসের ক্ষণগণনা শুরু করেছিলেন। তিনি সাইট থেকে ফটোও শেয়ার করেছিলেন, যা ৩০ দিনের মধ্যে যখন মেগা ইভেন্ট শুরু হবে তখন বিশ্বজুড়ে ঝলকানি দেখায়।

এক্সপোর উদ্দেশ্য হলো দেশগুলোকে উদ্ভাবনী এবং সহযোগী অংশীদারিত্বমূলক কর্মসূচির সঙ্গে সংযুক্ত করা; যা জীবনকে উন্নত করে এমন সমাধানগুলোকে ত্বরান্বিত করে এবং প্রচার করে।

এক্সপো ২০২০ দুবাইয়ের সময় সব দর্শনার্থীর জন্য নিরাপদ সম্ভাব্য পরিবেশ নিশ্চিত করার জন্য দলগুলোকে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন শেখ মোহাম্মদ।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান