দ্বিতীয় দিনের মতো বিদ্যালয়ে শিক্ষার্থীরা, মেডিক্যাল কলেজেও ক্লাস

চট্টগ্রাম ব্যুরো: সারাদেশেই স্কুল-কলেজগুলোতে দ্বিতীয় দিনের মতো নেওয়া হয়েছে পাঠদান। রবিবার ৫৪৩ দিন পর খুলে দেয়া হয় স্কুল কলেজ। এরপরদিন সোমবার থেকে চট্টগ্রামেও সব সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ ও নার্সিং ইনস্টিটিউট খুলেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে নিয়ম মতো হাজির হয়েছেন শিক্ষার্থীরা। তবে, স্বাস্থ্যবিধির দিকে খেয়াল রাখছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রামে মেডিক্যাল সংশ্লিষ্ট সব শিক্ষা প্রতিষ্ঠান চালু করার কথা জানিয়েছেন মেডিক্যাল অনুষদের ডিন ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার।

তিনি বলেন, কলেজ খোলার ব্যাপারে আমাদের সব প্রস্তুতি রয়েছে। সরকারি মেডিক্যাল কলেজের পাশাপাশি বেসরকারি মেডিক্যাল কলেজগুলোকেও নির্দেশনা দেওয়া হয়েছে। যদিও মেডিক্যাল কলেজগুলোতে জুমের মাধ্যমেও শিক্ষা কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের আমরা শতভাগ টিকার আওতায় আনার চেষ্টা করছি। এরমধ্যেই বেশিরভাগ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ সম্পন্ন করেছে।

সরকারি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাড়াও বেসরকারি ইউএসটিসির ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড হেলথ সায়েন্সেস, বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ, সাউদার্ন মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিক্যাল কলেজ, মেরিন সিটি মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজেও পাঠদান শুরু হচ্ছে বলে জানা গেছে ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: