চোখের ভ্রু ঘন করার উপায়

নিউজনাউ ডেস্ক: আমাদের চেহারার সৌন্দর্য অনেকাংশে বাড়িয়ে দেয় চোখের ভ্রু। কালো মোটা ভ্রু যেন আজকালকার যুগে ফ্যাশনের একটা অংশ। যাদের ভ্রু ঘন এবং কালো তাদের চেহারার সৌন্দর্য তত বেশি। মুখের সৌন্দর্যের অন্যতম চাবিকাঠি আপনার ভ্রূ। তবে দেখা যায় অনেকের ভ্রু ঘন আবার অনেকেরই পাতলা। ভ্রু পাতলা হওয়ার কয়েকটি কারণ রয়েছে। যেমন- পুষ্টির অভাব, অতিরিক্ত প্লাগ ও হরমোনের ভারসাম্যহীন। আজ জানিয়ে দিবো প্রাকৃতিক উপায়ে চোখের ভ্রু ঘন এবং কালো করার উপায়।

১/ পেঁয়াজে সালফার, ভিটামিন ও মিনারেলের মতো নানা পুষ্টি পদার্থ থাকে। যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পেঁয়াজ ভালো করে বেটে তার থেকে রস বের করে নিন। ওই রস ভ্রুতে লাগান। কিছুক্ষণ রেখে লেবুর রসে ভেজানো তুলো দিয়ে মুছে ফেলুন। এতে ভ্রুর ঘনত্ব বাড়বে।

২/ ভ্রু কালো করতে এবং জোর ঘনত্ব বৃদ্ধিতে অলিভ অয়েল এবং ক্যাস্টর অয়েল অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটিতে রয়েছে ভিটামিন ই যা আপনার ভ্রুকে সবসময়ই ময়েশ্চারাইজড করবে। তাই প্রতি রাতেই ভ্রুতে ক্যাস্টর অয়েল বা অলিভ অয়েল লাগিয়ে শুয়ে পড়ুন এবং সকালে উঠে ধুয়ে নিন। এতে আপনার ভ্রু হবে কাল এবং ঘন।

৩/ মেথিও ভ্রুর ঘনত্ব বাড়াতে সাহায্য করে। রাতে মেথি ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিয়ে ভ্রুতে লাগান। ৩০-৪৫ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ফল পাবেন।

৪/ ভ্রুর ঘনত্ব বাড়াতে কাজ দেয় লেবুর রসও। এক টুকরো লেবু ভ্রুতে ঘষে নিন। ২০ মিনিট মতো রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। রাতে ঘুমোতে যাওয়ার আগেই লেবুর রস ব্যবহার করা ভালো। কারণ সকালে রোদ লাগার সম্ভাবনা থাকে। আর রোদে ভ্রুর স্বাভাবিক রং নষ্ট হয়ে যেতে পারে।

৫/ ভ্রু ময়েশ্চারাইজ করা থাকলে ব্রুর কোষের শক্তি বৃদ্ধি পায়। এর ফলে দ্রুত বৃদ্ধি পায় যার দরুন ভ্রু হয়ে ওঠে ঘন এবং কালো। তাই দিনে দুই থেকে তিনবার ভ্রু মশ্চারাইজ করুন।

৬/ চুল কালো এবং ঘন করতে এলোভেরা জেল এর গুরুত্ব অপরিসীম। অ্যালোভেরা পাতা কেটে নিয়ে চামচ বা আঙুলের সাহায্যে অ্যালোভেরার রস বের করে নিন। তারপর ভালোভাবে জেল গুলো পেস্ট করে নিয়ে। চোখের ভ্রুতে লাগিয়ে দিন শুকানোর জন্য ১৫ থেকে ২০ মিনিট সময় দিন এবং পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৭/ ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। ঘন ভ্রু পেতে কুসুম বাদ দিয়ে ডিমের সাদা অংশটি ভ্রুতে লাগিয়ে রেখে দিন ২০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহার করলেই ভ্রুর ঘনত্ব বাড়বে।

৮/ ভ্রুর ত্বক সবসময় পরিষ্কার রাখুন। নিয়মিত ভ্রু আঁচড়াবেন।

৯/ প্রতিদিন এই তরল জাতীয় খাবার খাবেন। খাদ্যতালিকায় জিংক এবং ক্যালসিয়াম অবশ্যই রাখবেন।

নিউজনাউ/শাজা/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: