হবিগঞ্জের বিবিয়ানা-৩ বিদুৎকেন্দ্রটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি: সারা দেশে একসাথে ৫টি নতুন বিদুৎ কেন্দ্রের সাথে হবিগঞ্জের বিবিয়ানা-৩ ( ৪০০ মেগাওয়াট সিসিপিপি) বিদ্যুৎ কেন্দ্রটি আজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

আজ রবিবার ১২ সেপ্টেম্বর সকাল ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসকল বিদুৎ কেন্দ্রের উদ্ধোধন করেন।

অন্যন্য বিদ্যুত কেন্দ্রগুলো হলো-

আপগ্রেডশনে ৮৯ মেগাওয়াট সিসিপিপি, জুলদায় ১০০ মেগাওয়াট, মেঘনাঘাটে ১০৪ মেগাওয়াট এবং মধুমতি ১০০ মেগাওয়াট।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সকল মৌলিক চাহিদা পুরণে জন্য সরকার কাজ করে যাচ্ছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখনি জাতির পিতাকে হত্যা করা হয়। ৭৫ পরবর্তী সময়ে খুন হত্যা রাহাজানি শুরু হয়ে যায়। ষড়যন্ত্রকারীরা একের পর এক ক্ষমতায় আসীন হয়ে দেশকে পিছনে ঠেলে দিয়েছে।

আমরা আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর একে একে বিদ্যুৎ কেন্দ্র নির্মানে মনোনিবেশ করি, একে একে সরকারী বেসরকারী খাতে বিদুৎ কেন্দ্র নিমার্ণ হতে শুরু করে এবং দেশের এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে।

আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর দেশে বিদুৎ উৎপাদন ছিল ১৩০০ মেগাওয়াট। তখনি আমরা তখন ৪৪০০ মেগাওয়াট বিদ্যুৎ নির্মানের কাজ শুরু করি। বিদুৎ লস কমে গেছে ৬% শতাংশ। তাই আমাদের সবাইকে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যায়ী হতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই ইলাহী, বিদুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

উদ্ধোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ থেকে বিবিয়ানা বিদুৎ কেন্দ্রে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরীসহ রাজনৈতিক ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: