বোয়ালখালীতে ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবি

বোয়ালখালী প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালীতে ৩০ বছরের ক্ষুদ্র বাজার উচ্ছেদ করায় পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সদরে পূর্ব গোমদণ্ডী বুড়িপুকুর পাড় মৎস্য কাঁচামাল বাজার সমিতির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে মাছ, মাংস, সবিজ ব্যবসায়ীরা অংশ নেন।

বাজার সমিতির সভাপতি এসএম মোরশেদ বলেন, গত ১৭ আগস্ট বুড়িপুকুর পাড়ের অস্থায়ী ২০টি মাছের দোকান, ৪টি মুরগি-মাংসের দোকান উচ্ছেদ করেছে প্রশাসন। এতে ৪৫ জন ব্যবসায়ীর পরিবার আজ না খেয়ে আছে। এসব ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের উপজেলার সদরে ব্যবসা পরিচালনা জন্য একটি নির্ধারিত জায়গার ব্যবস্থা করে দিতে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি দাবি জানাচ্ছি।

সমিতির সাধারণ সম্পাদক অরুণ সদ্দার বলেন, উপজেলা সদরের বুড়িপুকুর পাড়ে দীর্ঘ ৩০বছর ধরে ব্যবসা করে আসছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। হঠাৎ প্রশাসনের কঠোর সিদ্ধান্তে বিপাকে পড়তে হয়েছে এসব ব্যবসায়ীদের। আমরা অনতিবিলম্বে ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসন করার দাবি জানাচ্ছি।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায়ী নয়ন দাস, তপন দাস, কাজল দাস, ছোটন দাস, শাহ আলম, মো. জাহাঙ্গীর আলম, মো. এনাম, মো. ইব্রাহীম, মো. হারুণ প্রমুখ।

প্রসঙ্গত গত ১৭ আগস্ট উপজেলার পূর্ব গোমদণ্ডী বুড়িপুকুর পাড়ের ১নং খাস খতিয়ানের বিএস ৭৭৫১ ও ৭৭৫২ দাগের ৭ শতাংশ জায়গা উদ্ধার করে সাইনবোর্ড টাঙিয়ে দেয় উপজেলা প্রশাসন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: