কুড়িয়ে পাওয়া নবজাতকের চিকিৎসার উদ্যোগ ইউএনওর

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে রাস্তায় ফেলে যাওয়া এক নবজাতক বাচ্চাকে (ছেলে) উদ্ধার করে চিকিৎসা সহায়তা দিয়ে মানবিকতার দৃষ্টান্ত সৃষ্টি করলেন চুনারুঘাট উপজেলায় সদ্য যোগদানকৃত নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক।

সমাজসেবার মাধ্যমে নবজাতকের চিকিৎসা চলছে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে। পুরোপুরি সুস্থ হলে এ নবজাতককে সিলেট ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন চুনারুঘাটের নবাগত উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক। এর আগে শুক্রবার (১০ সেপ্টেম্বর) রায়েদ নামের এক কিশোর বাড়ি ফেরার পথে চুনারুঘাট উপজেলার উজ্জলপুর ব্রিজের নিচে নবজাতকের কান্না শুনতে পেয়ে তার মামি আফিয়াকে জানায়। আফিয়া ঘটনাস্থলে গিয়ে দেখতে পান বাজারের ব্যাগ দিয়ে মোড়ানো অবস্থায় পড়ে আছে নবজাতক।

বিষয়টি তিনি পাইকপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান শামীম চৌধুরীকে জানান। চেয়ারম্যান শামীম তাৎক্ষণিক ইউএনও’র সাথে কথা বলে চিকিৎসার জন্য চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন। এ হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পরই নবজাতকের উন্নত চিকিৎসার প্রয়োজন হয়।

বিষয়টি জেনে উদ্যোগ নেন চুনারুঘাট উপজেলার নবাগত ইউএনও সিদ্ধার্থ ভৌমিক। তাঁর উদ্যোগে ১১ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টায় নবজাতককে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। শুরু হয় উন্নত চিকিৎসা প্রদান। সেই থেকে এ পর্যন্ত সমাজসেবার সহায়তায় চিকিৎসা চলছে। উপজেলা নির্বাহী অফিসারের এমন উদ্যোগের প্রশংসা করছেন উপজেলাবাসী।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক জানান, নবজাতের পিতৃ পরিচয় পাওয়া যায়নি। তাকে উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে ওই নবজাতক।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: