হলিউডের সিনেমায় বাংলাদেশের সংগীতশিল্পী প্রীতম

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী প্রীতম নাম লিখিয়েছেন অভিনয়ে। তাও আবার কাজ করছেন হলিউডের নামী প্রযোজনা সংস্থার সঙ্গে। ব্রিটিশ অ্যাক্টর ও পারফর্মার হিসেবে এর মধ্যে এনলিস্টেড হয়েছেন।

প্রীতম জানালেন ইতিমধ্যেই নেটফ্লিক্স, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন, সনির মতো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের দারুণ সব সিনেমা ও ওয়েব সিরিজে অভিনয় করছেন নিয়মিত। আর এ সুবাদেই তিনি সম্প্রতি যুক্ত হলেন ব্রিটিশ রাজপরিবারের গল্পেও!

প্রীতম আহমেদ বলেন, ‘সনি পিকচার্স প্রযোজিত শিশুদের জন্য একটা সিনেমা। বাজেট ৩৬ মিলিয়ন ডলার। সিনেমার মূল চরিত্রগুলোতে শিশুরাই, অভিভাবক হিসেবে এখানে আমিসহ অভিনয় করছেন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড উইনার এমা স্টোন, এমা থমসনসহ অনেকে। তবে এ ছবির নাম একদমই বলা যাবে না। ইনফ্যাক্ট ওদের বাইরে এসে কোনো কিছুই বলা যাবে না। দেশের মিডিয়া বলেই কিছু কিছু বলছি। এই ছবিটির প্রেক্ষাপট এমন, শিশুদের কল্পনা ও স্বপ্নের জগৎকে মজবুত করতে হয় কঠিন বিষয়গুলোর বিনোদনমূলক উপস্থাপনার মাধ্যমে। তবেই শিশুটি বড় হয়ে দেশ গড়ায় নিজেকে সম্পৃক্ত করতে পারবে। আমরা আমাদের শিশুদের শুধু বাঁচার স্বপ্ন দেখাই, কিন্তু কী নিয়ে বাঁচবে, বেঁচে গেলে কি করবে সেসব কিছু বলি না। আমি জানি না, আমার দেশের শিশুদের জন্য শেষ কবে সিনেমা নির্মিত হয়েছিল! আমরা এসব নিয়েই ভাবলামই না।’

এদিকে ব্রিটিশ রাজ পরিবারের গল্প নিয়ে নির্মিত ‘দ্য ক্রাউন’ সিরিজেও কাজ করেছেন প্রীতম। তিনি বলেন, ‘ব্রিটিশ রাজপরিবারের গল্প নিয়ে বিখ্যাত সিরিজ হচ্ছে ‘দ্য ক্রাউন’। এর একটি বিশেষ পর্বে বাংলাদেশ হাইকমিশনারের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি আমি। বিষয়টি উল্লেখযোগ্য তিনটি কারণে। প্রথমটি হলো ‘দ্য ক্রাউন’-এর মতো ঐতিহাসিক প্রেক্ষাপটের সিরিজে কাজ করা। দ্বিতীয়টি সনি পিকচার্সের মতো পৃথিবীর প্রথম শ্রেণির প্রযোজনা সংস্থার সাথে কোনও বাংলাদেশি শিল্পীর চুক্তিবদ্ধ হয়ে অভিনয় করা। এবং শেষটা হলো বাংলাদেশের পোশাক ও দেশের নামটি বিশ্বজুড়ে উপস্থাপন করার সুযোগ পাওয়া।’

প্রীতম জানালেন এরই মধ্যে তিনি কাজ করেছেন বিশ্ববরেণ্য অভিনেত্রী ক্লেইরি ফয়, এমা স্টোন, এলিজাবেথ ডেভিকি, জেমস বন্ড বা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের স্যার জোনাথন প্রাইস, হ্যারিপটার-এর ইমেলডা স্টাটান, ডমেনিক ওয়েস্ট- এমন অভিনেতাদের সঙ্গে।

গত এক বছরে সনি পিকচার্স, স্কাই টিভি, অ্যাপল টিভি, বিবিসি প্রোডাকশন, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন ও নেটফ্লিক্স-এর মোট ৫টি সিনেমা এবং ৮টা সিরিজে কাজ করেছেন প্রীতম। যার বেশিরভাগই প্রকাশ হতে থাকবে ২০২২ সাল থেকে। কিছু সিনেমায় অডিও প্রোডাকশনের কাজও করেছেন কিন্তু চুক্তির কারণে এখনই কোনও নাম বলতে পারছেন না।

অভিনয় করলেও সংগীত ছাড়ছেন না প্রীতম। তিনি বলেন, ‘লন্ডনে সংগীতে আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা নিচ্ছি, যেন একটা সময় পৃথিবীর যে কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ানোর যোগ্যতা অর্জন করি। নিজেকে এতটাই যোগ্য করে তুলতে চাই, যাতে সংগীতের আর কোনও ক্ষুদ্র প্রতিযোগীদের সাথে লড়াই করতে না হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: