পেলেকে ছাড়িয়ে মেসি

নিউজনাউ ডেস্ক: বলিভিয়ার বিপক্ষে ম্যাচে ছাড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। তাও কি না দুর্দান্ত এক হ্যাটট্রিকের মাধ্যমে। লাতিন আমেরিকান অঞ্চলে এখন মেসিই (৭৯) সর্বোচ্চ আন্তর্জাতিক গোলস্কোরার।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে এল মনুমেন্টালে পরপর তিন গোল করে ক্যারিয়ারের সপ্তম আন্তর্জাতিক ও সবমিলিয়ে ৫৫তম হ্যাটট্রিক তুলে নিয়েছেন মেসি। সবমিলিয়ে প্রায় ১৯ মাস ও ৮২ ম্যাচ পর হ্যাটট্রিকের দেখা পেলেন মেসি।

আর এই হ্যাটট্রিকের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে পেলের করা ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি ৭৬ গোল নিয়ে শুরু করা মেসির বর্তমান গোলসংখ্যা ৭৯টি। লাতিন অঞ্চলে মেসির চেয়ে বেশি গোল নেই আর কোনো ফুটবলারের।

তবে সবমিলিয়ে আন্তর্জাতিক গোলসংখ্যায় বেশ পিছিয়েই রয়েছেন মেসি। এ তালিকায় সবার ওপরে মেসির চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। তার গোলসংখ্যা ১১১টি। এছাড়া একশর বেশি গোল করা অন্য ফুটবলার হলেন ইরানের আলি দাই।

১৯৫৭ থেকে ১৯৭১ পর্যন্ত মেয়াদের ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করে রেকর্ডটি গড়েছিলেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: