অনলাইনে ‘সাহিত্যের প্রতিযোগিতা’ জার লিমিটেডে

চট্টগ্রাম ব্যুরোঃ নিজেদের ওয়েবসাইটে সাহিত্যপ্রেমীদের লেখা আহবান করেছে জার লিমিটেড। দ্বিতীয়বারের মতো তারা অনলাইনে ‘গল্প, কবিতা ও প্রবন্ধ লেখা প্রতিযোগিতা-২০২১’-এর আয়োজন করেছে।

তাদের ওয়েবসাইটে পাঠকদের কমেন্ট এবং চট্টগ্রামের স্বনামধন্য লেখকদের বিচারের ভিত্তিতেই নির্বাচিত হবে সেরা লেখক।প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননাপত্র।

এছাড়াও ওয়েবসাইট ভিজিটর দ্বারা বাছাইকৃত নবীন ৫০ জনের কবিতা নিয়ে কাব্যগ্রন্থ এবং ২০ জন গল্পকারের লেখা নিয়ে গল্পগ্রন্থও প্রকাশ করবে জার লিমিটেড। এই গল্পগ্রন্থ তাদের অর্থায়নে প্রকাশিত হবে এবং বইয়ের সৌজন্য কপি লেখককে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে জার কতৃপক্ষ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ ইচ্ছুক লেখকরা ৩০শে সেপ্টেম্বর এর মধ্যে নিবন্ধন করে যে কোন লেখা/কবিতা প্রেরণ করতে পারেন তাদের এই ঠিকানায়। https://jarlimited.com/writer/

সাহিত্য প্রেমীদের উৎসাহ জাগানোর জন্য জার লিমিটেড, Click link : jarlimited.com/জারবুক

জার লিমিটেডের অন্যতম কর্ণধার জিন্নাত আলী নিউজনাউকে বলেন, আমরা অনলাইনে শপিং ব্যবসা করছি। সামনে দুনিয়াটাই হবে অনলাইনের। এই কারোনাকালে তা আমরা আরো গভীরভাবে বুঝেছি। ব্যবসার পাশাপাশি আমাদের সামাজিক দায়িত্ব রয়েছে। আমরা চাই, সমাজে ভালো কাজের প্রচার প্রসার হোক। সমাজকে এগিয়ে নিতে সাহিত্যের কোন বিকল্প নেই। কিন্তু আমরা লক্ষ্য করছি অনলাইন দুনিয়ায় মানুষের লেখালেখি কিছুটা কমেছে।

তিনি বলেন, তাই বাংলা সাহিত্য চর্চাকে উৎসাহিত করা এবং ইন্টারনেট-লিখিয়েদের মধ্যে থেকে নতুন নতুন নাম খুঁজে বের করা আমাদের উদ্দেশ্য। জার লিমিটেড আয়োজিত অনলাইনে ‘গল্প,কবিতা ও প্রবন্ধ প্রতিযোগিতায়’ লেখা পাঠানোর জন্যে আরও একবার সমস্ত লেখককে আন্তরিক শুভেচ্ছা জানাই।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান