সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় আটক ২

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় দুইজনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা ৷ বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট সদর উপজেলার মুক্ষাইট এলাকায় এই ঘটনা ঘটে।

আটক মোঃ ফজলুল হক নিজেকে সাপ্তাহিক অপরাধ তথ্যচিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও অপরজন বরাতুল ইসলাম নিজেকে ওই পত্রিকার ফটো সাংবাদিক বলে পরিচয় দিয়েছেন।

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, আজ সকালে দুই ভূঁয়া সাংবাদিক একটি প্রাইভেটকারে প্রেস স্টিকার লাগিয়ে সদর উপজেলার পশ্চিমভাগ বেলায়েত হোসেন দাখিল মাদ্রাসার এক শিক্ষকের কাছে যায় ৷ এ সময় ওই শিক্ষক করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের কেনো কোচিং করাচ্ছেন এসব অভিযোগ এনে ভয়ভীতী দেখায় ও চাঁদা দাবী করে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা এই দুজনকে আটকে রেখে ৯৯৯ এ ফোন করলে বাগেরহাট সদর থানা পুলিশ গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। তবে তাদের বহনকারী PRESS লেখা ঢাকা- মেট্রো-গ-১২-৮৪০৩ নম্বরের একটি সাদা প্রাইভেটকার নিয়ে চালক কৌশলে পালিয়ে গেছে ৷ ঘটনায় থানায় মামলা দায়ের এর প্রস্তুতি চলছে।

প্রায় ২ মাস আগে এই দুই ব্যাক্তি প্রাইভেটকার নিয়ে বাগেরহাটের রামপাল উপজেলার মিরাখালী গ্রামের জনৈক এক শিক্ষককে প্রাইভেট পড়ানোর অপরাধে ভয়ভীতি দেখিয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নেয় ৷ ঘটনার পরপর ওই শিক্ষক রামপালের সাংবাদিকদের অবহিত করলে তারা পৌছানোর আগেই এই দুই প্রতারক সুকৌশলে পালিয়ে যায় ৷

স্থানীয় শিক্ষকদের অভিযোগের ভিত্তিতে জানা যায়, এরা করোনাকালীন সময়ে প্রাইভেট পড়ানোর অপরাধে জেলার বিভিন্ন শিক্ষকের কাছ থেকে ব্যাপক চাঁদাবাজী করছিলো । খবর পেয়ে সেইসব ভূক্তভোগীরা ও থানায় এসে এদেরকে সনাক্ত করেছে। এদের কারও কাছ থেকে ৫০০০ থেকে শুরু করে ৯০০০/১০০০০ পর্যন্তও টাকা নিয়েছে বলে ভূক্তভোগীরা জানান।

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান