যমুনার ‘না’, বিদেশি বিনিয়োগের খোঁজে ইভ্যালি

নিউজনাউ ডেস্ক: দুর্নীতির অভিযোগে দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগ থেকে সরে এসেছে যমুনা গ্রুপ। আর সেখান থেকে প্রত্যাখ্যাত হয়ে এবার বিদেশি বিনিয়োগ খুঁজছে ইভ্যালি।

ই-কমার্স প্রতিষ্ঠানটির নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, যমুনা গ্রুপ কেন বিনিয়োগের কথা বলে আবার চলে গেলে, সেটা তারাই ভালো বলতে পারবে। আমি সেটা নিয়ে মন্তব্য করতে পারি না। তবে আমরা থেমে নেই, চেষ্টা করে যাচ্ছি বিদেশি বিনিয়োগ নিয়ে আসার জন্য। যেহেতু আমাদের নিয়মিত লেনদেন অব্যাহত আছে, তাই আশাকরি বিনিয়োগ পেয়ে যাবো।

যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ আলমগীর আলম বলেন, বিনিয়োগের প্রস্তাব এসেছিল ইভ্যালির পক্ষ থেকে। আমরাও আগ্রহী ছিলাম। পরবর্তীতে ইভ্যালির ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন পদ্ধতি গভীরভাবে পর্যালোচনা এবং বিচার বিশ্লেষণ করার পর যমুনা গ্রুপ তার সিদ্ধান্ত থেকে সরে আসে।

যমুনার পক্ষ থেকে ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগের প্রাথমিক ঘোষণা আসে গত জুলাই মাসে। এ সংক্রান্ত ইভ্যালির একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, প্রাথমিকভাবে বিনিয়োগ করা হবে ২০০ কোটি টাকা। পরবর্তীতে ধাপে ধাপে মোট ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে।

ইভ্যালির নিজেদের ভাষ্য মতে, গ্রাহকের কাছে ৩১১ কোটি টাকা দেনা আছে তারা। তবে এই সংখ্যা আরও বেশি বলে ধারণা সংশ্লিষ্ট অনেকের। এই অবস্থায় যমুনা গ্রুপ যখন ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করার ঘোষণা দেয়, তখন আশায় বুক বেঁধেছিল গ্রাহকরা। কিন্তু এখন এসে যমুনা জানাচ্ছে, বিনিয়োগ করছে না তারা। তাতে আবারও হতাশা হচ্ছেন গ্রাহকরা।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: