আমিরাতের উইকেটরক্ষক সাব্বির ৪ বছর নিষিদ্ধ

নিউজনাউ ডেস্ক: আরব আমিরাতের উইকেটরক্ষক ব্যাটসম্যান গোলাম সাব্বিরকে চার বছরের জন্য সব ধরনের খেলা থেকে নিষিদ্ধ করেছে ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির দেয়া এ শাস্তি মেনে নিয়েছেন ৩৫ বছর বয়সী সাব্বির। যার ফলে ২০২৫ সালের ২০ আগস্ট পর্যন্ত কোনো পর্যায়ের ক্রিকেট খেলতে পারবেন না তিনি। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে হতে তার বয়স হয়ে যাবে ৩৯ বছর।

দুইবার ২.৪.৪ অনুচ্ছেদের আইন ভঙ্গ করেছেন সাব্বির। ২০১৯ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে নেপাল ও একই বছরের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার সময় দুর্নীতির প্রস্তাব পেলেও তা আইসিসিকে জানাননি তিনি।

আইসিসি ২.৪.৫ অনুচ্ছেদের আইনও দুইবার ভঙ্গ করেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এছাড়া ২.৪.৬ এবং ২.৪.৭ এর ধারাও ভঙ্গ করেছেন সাব্বির। যেখানে আইসিসির এন্টি করাপশন ইউনিটকে যথাযথ সহায়তা করেননি তিনি। এছাড়া তদন্তের গুরুত্বপূর্ণ তথ্য লোপাটের অভিযোগও ছিলো তার বিরুদ্ধে।

আইসিসির ইন্টেগ্রিটি ইউনিটের মহা ব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘আরব আমিরাতের হয়ে ৪০টি ম্যাচ খেলেছেন সাব্বির। একজন আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে তার কাছ থেকে আরও দায়িত্ববোধের আশা করা হয়েছিল।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: