মোবাইল নেওয়ার্ক ব্যবস্থা শক্তিশালী করতে হাইকোর্টের নির্দেশ

নিউজনাউ ডেস্ক: মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে মানসম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিত করতে রিটের শুনানি দুই মাসের জন্য মুলতবি করেছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, মোবাইল অপারেটরদের নেটওয়ার্কের সমস্যার সমাধান করতে হবে। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেন। শুনানিতে রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান আদালতে নেটওয়ার্ক সমস্যার কথা তুলে ধরেন।

রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চেৌধুরী বিটিআরসির লিখিত উত্তরে নেটওয়ার্কের সমস্যা সমাধানে তাদের কার্যক্রম সম্পর্কে আদালতকে অবহিত করেন। বিটিআরসি বলেছে, নেটওয়ার্ক সমস্যা সমাধানে তারা প্রচষ্টো চালাচ্ছেন। তখন হাইকোর্ট বলেন, মোবাইল অপারেটরদের নেটওয়ার্কের সমস্যার সমাধান করতে হবে। প্রত্যন্ত এলাকায় নেটওয়ার্ক পাওয়া যায় না। জনগণের রাজস্ব যাচ্ছে। বিটিআরসি যেহেতু উদ্যোগ নিয়েছে তাই এ রিট মামলা দুই মাস স্ট্যান্ডওভার (মুলতবি) রাখছি।

আদালত রিটকারীর আইনজীবীদের উদ্দেশে বলেন, দুই মাসে নেটওয়ার্ক সমস্যার সমাধান না হলে আদালতকে মেনশন করে জানাবেন। এ পিটিশনটি তখন শুনানির জন্য আবার আসবে।

৮ জুন মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের ধীর গতি সমস্যার সমাধান করে গুণগতমান সম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিত করতে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। রিটে গ্রাহকদের আন্তর্জাতিকভাবে স্বীকৃত ইন্টারনেটের গতি সেবা দিতে নির্দেশনা চাওয়া হয়েছে।

সূত্র: যুগান্তর

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান