লোহাগাড়ায় মুক্তিযোদ্ধাকে মেরে ইউপি সদস্য কারাগারে

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের লোহাগাড়ায় ৭০ বছর বয়স্ক মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথকে জনসম্মুখে মেরে আহত করেছেন চরম্বা ইউনিয়ন পরিষদ সদস্য মো. ওসমান গণি। এই ঘটনায় মামলা দায়ের পর তাৎক্ষণিক তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে লোহাগাড়া থানা পুলিশ।

অভিযুক্ত ওসমান গনি চরম্বা ইউনিয়নের এলডিপির সভাপতি বলে জানা গেছে। বর্তমানে এলডিপি করলেও তার রাজনীতির হাতেখড়ি জামায়েত থেকে বলে জানান আহত মুক্তিযোদ্ধার সন্তান অসীম কান্তি নাথ।

তিনি নিউজনাউকে বলেন, শনিবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিবিলা গ্রামে ওসমান গণিসহ কয়েকজন আমার বাবাকে এলোপাতাড়ি মারধর শুরু করে। এলাকায় দু’পক্ষের একটি ঘটনাকে কেন্দ্র করে গণি মেম্বার একটি দোকানের সামনে দাড়িয়ে অশ্রাব্য ভাষায় গালাগালি করতে থাকেন। সেখানে উপস্থিত আমার বাবা তাকে গালাগালি না করে সুন্দর করে কথা বলার জন্য বললে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এরপর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগকে গালি-গালাজ করতে থাকেন। একপর্যায়ে তিনিসহ আরো কয়েকজন বাবাকে চেপে ধরে কিল, ঘুষি ও লাথি মারেন।

জানা যায়, মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনায় এলাকা ক্ষোভ বিরাজ করছে। অন্যান্য মুক্তিযোদ্ধারা এর তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভও করেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথ লোহাগাড়া থানায় লিখিত এজাহার দায়ের করেছেন। এতে ওসমান গণি ছাড়া মো. আব্দুল করিম ও মাওলানা মোস্তাক মিয়াসহ অজ্ঞাত ৮ থেকে ১০জনকে আসামী করা হয়েছে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাকের হোসাইন মাহমুদ নিউজনাউকে বলেন, মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথকে মারধরের ঘটনায় থানায় মামলা দায়েরের পর রাতেই ইউপি সদস্য ওসমান মেম্বারকে আটক করা হয়েছে এবং আজ (৫ সেপ্টেম্বর) সকালে তাকে চট্টগ্রাম আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত মামলার পলাতক অন্য আসামীদের আটক করতে অভিযান চলছে বলেও তিনি জানান।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: