৫ বছর পর আন্তর্জাতিক ফুটবলে ফিরলো রেজা

নিউজনাউ ডেস্ক: কিরগিজস্তানের বিশকেকে ত্রিদেশীয় ফুটবল সিরিজে বাংলাদেশ দল আজ রোববার মুখোমুখি হচ্ছে ফিলিস্তিনের। বাংলাদেশের হেড কোচ জেমি ডে প্রথম একাদশে কোনো চমক রাখেননি। বাংলাদেশ দলে দুই জন প্রবাসী ফুটবলার ও আরও দুই জন নতুন ফুটবলার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। নতুন কাউকে একাদশে রাখেননি জেমি ডে।

গোলরক্ষক হিসেবে জেমি প্রথম ম্যাচে পছন্দ করেছেন শহিদুল আলম সোহেলকে। রক্ষণভাগে প্রথম একাদশেই সুযোগ দিয়েছেন শেখ জামালের অভিজ্ঞ ডিফেন্ডার রেজাউল করিম রেজাকে। ২০১৬ সালে জর্ডানের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর আর জাতীয় দলের জার্সিতে খেলা হয়নি ৩৩ বছর বয়স্ক চাঁদপুরের এই ফুটবলারের। গত মে’তে কাতার বিশ্বকাপ বাছাইয়ে প্রাথমিক দলে থাকলেও শেষ পর্যন্ত চূড়ান্ত দলে জায়গা পাননি রেজা।

রেজার সঙ্গে ডিফেন্স লাইনে থাকছেন ইয়াসিন আরাফাত,তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ ও তারিক কাজী। মধ্যমাঠে অধিনায়ক জামাল ভূঁইয়া আর দুই পাশে সাদ উদ্দিন ও সোহেল রানা। উপরের দুই ফরোয়ার্ড রাকিব হোসেন ও মতিন মিয়া।

করোনাকালীন সময়ে ফিফা পাঁচ জন খেলোয়াড় বদলের সুযোগ দিয়েছে। প্রীতি ম্যাচের সিরিজ হওয়ায় পারস্পরিক আলোচনায় সেটি আরো একটি বেড়েছে। চলমান সিরিজে ছয় জন খেলোয়াড় পরিবর্তন করতে পারবেন কোচরা। দুই প্রবাসী ফুটবলার একাদশে না থাকলেও ম্যাচের সময় অভিষেক হওয়ার সুযোগ রয়েছে।

বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভুইয়া গতকাল শনিবার অনুশীলন শেষে বলেছিলেন নতুন স্টাইলের সন্ধানে বাংলাদেশ। ম্যাচেই দেখা যাবে নতুন স্টাইলটা কি?

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের প্রথম একাদশ: শহিদুল আলম সোহেল (গোলরক্ষক) , তপু বর্মন, রেজাউল করিম, তারিক কাজী, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, জামাল ভুইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, মতিন মিয়া ও রাকিব হোসেন।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: