চমেক-বিআরটিএ-তে র‍্যাবের সাড়াশি অভিযান, ২৮ দালাল আটক

চট্টগ্রাম ব্যুরোঃ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) এলাকায় সাড়াশি অভিযান চালিয়েছে র‍্যাব-৭। এসময় দালাল ও প্রতারক চক্রের ২৮ সদস্যকে আটক, জরিমানাসহ একজনকে তিন দিনের জেল দেয়া হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে এই সাড়াশি অভিযান চালানো হয়। এসময় জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেটরা তাদের সহযোগিতা করে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ৭ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার নিউজনাউকে বলেন, চট্টগ্রামের বিআরটিএ’র আঞ্চলিক কার্যালয়ে অভিযান চালিয়ে ৩০ জনকে দালাল সন্দেহে আটক করা হয়। পরে সেখান থেকে যাচাইবাছাই শেষে ২১ জনের বিরুদ্ধে প্রমাণ পাওয়ায় তাদের ভ্রাম্যমান আদালতের মুখোমুখি করে প্রায় ২ লাখ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। একজনকে তিনদিনের জেল দেয়া হয়েছে।

তিনি বলেন, একই সময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকেও ৭ দালালকে আটক করা হয়। তাদের মধ্যে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুইজনকে অর্থদণ্ড ও ৫ জনকে জেল দেওয়া হয়।

ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস নবায়নসহ গাড়ির বিভিন্ন কাগজপত্র করতে বিআরটিএ-তে এই দালাল চক্রের কাছে জিম্মি থাকেন সাধারণ জনগণ। একইভাবে চট্টগ্রাম মেডিকেলেও দালাল চক্র বিভিন্ন ভাবে প্রেসক্রিপশন বাণিজ্যসহ স্বজনদের নানাভাবে জিম্মি করে অর্থ লুটে নেয়। নিয়মিতই এমন অভিযোগের ভিত্তিতে এসব এলাকায় আজ অভিযান চালিয়েছে র‍্যাব-৭।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: