জিয়ার মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

নিউজনাউ ডেস্ক: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, ‘১৫ আগস্টের ঘটনার মূল পরিকল্পনাকারী এবং বাস্তবায়নকারী প্রধান কুশীলব জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে’

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) ঢাকায় তথ্য ভবন অডিটোরিয়ামে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করার জন্যই আমি এখানে দাঁড়িয়েছি। আমার দায়, আমার ঋণ শোধ করার জন্যই আমি ডাক্তারি পেশা ছেড়ে রাজনীতি করি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মাটিতে সকল বিচার সম্পন্ন হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার, জাতীয় চার নেতার হত্যাকারীদের বিচার হয়েছে। পলাতক খুনিদেরকে দেশে ফিরিয়ে আনার সকল প্রস্তুতি কূটনৈতিকভাবে, রাষ্ট্রীয়ভাবে, আন্তর্জাতিকভাবে চলমান আছে। শুধু একটি বিচার বাকি আছে। সেটি হলো বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল, সুলতানা কামাল, রোজী জামাল, শেখ ফজলুল হক মনি, আরজু মনি, আবদুর রব সেরনিয়াবাত, কর্নেল জামিলসহ ১৮টি নিষ্পাপ প্রাণকে যারা হত্যা করেছে তাদের মূল মদদদাতা, মূল পরিকল্পনাকারী এবং বাস্তবায়নকারী প্রধান কুশীলব জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে।

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: