বাংলাদেশসহ ১০ দেশের ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিল ফিলিপাইন

নিউজনাউ ডেস্ক: আগামী ৬ সেপ্টেম্বর থেকে বাংলাদেশসহ দশ দেশের মানুষরা ফিলিপাইনে ভ্রমণ করতে পারবেন। করোনাভাইরাস প্রতিরোধে দেশটির সরকার এই ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল। এখন আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিলিপাইন।

প্রেসিডেন্টের কার্যালয়ের বরাতে ম্যানিলা টাইমস জানিয়েছে, আগামী ৬ সেপ্টেম্বর থেকে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লোকজন দেশটিতে যেতে পারবেন।

শনিবার ফিলিপাইনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে ঘোষণাটি এমন এক সময়ে দেওয়া হলো যার একদিন আগেই দেশটিতে দৈনিক দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ছাড়িয়ে গেছে বিশ লাখ ৪০ হাজার।

সরকারের বিভিন্ন সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের দেওয়া সুপারিশ বিবেচনা করে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ব্যাপারে সম্মতি দিয়েছেন। প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র হ্যারি রক শনিবার এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, বৈধ উপায়ে ফিলিপাইনে আসার পর এসব দেশের ভ্রমণকারীদের কোভিড পরীক্ষা ও কোয়ারেন্টাইন সংক্রান্ত সরকারি বিধিনিষেধগুলো যথাযথভাবে মানতে হবে। গত ১৩ আগস্ট এই নিষেধাজ্ঞার মেয়াদ ফের বাড়িয়েছিল ফিলিপাইন।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: