চোখের মেকআপ দীর্ঘস্থায়ী করার নিয়ম

নিউজনাউ ডেস্ক: নারীর চোখ হচ্ছে সৌন্দর্যের প্রতীক। চোখ নিয়েই সবচেয়ে বেশি গল্প-কবিতা লিখেছেন কবি-সাহিত্যিকরা। চোখের চাহনীতেই একজন নারীর সৌন্দর্যটুকু ফুটে ওঠে। প্রত্যেক নারীই চোখ সাজাতে পছন্দ করেন। চোখে অন্তত কাজল ব্যবহার করেও সাজিয়ে রাখেন।সাজ সম্পূর্ণই হয় না যদি চোখের সাজ ঠিকমতো না হয়। চোখের মেকআপ যাতে নষ্ট না হয় তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে। তাই জেনে নিন কী ভাবে চোখের মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

১/ আইলাইনার ব্যবহার করতে হলে জেল আইলাইনার ব্যবহার করুন। এগুলি সাধারণত ওয়াটারপ্রুফ হওয়ায় বেশিক্ষণ স্থায়ী হয়।

২/ আইশ্যাডো দীর্ঘক্ষণ স্থায়ী করতে প্রথমে চোখের মেক-আপ করার সময় আই প্রাইমার দিয়ে একটি বেস তৈরি করুন। এতে আইশ্যাডো ঠিক ভাবে বসবে।

৩/ অনেকেই শিমার আইশ্যাডো লাগাতে ভালবাসেন। তবে এটা ঠিক ভাবে না লাগালে পাতা থেকে খসে পড়তে থাকে। কাজেই এর জন্য একটা আইশ্যাডো ব্রাশে একটু সেটিং স্প্রে লাগিয়ে নিন, তারপর তা দিয়ে শিমার শ্যাডো লাগান। এটি স্থায়ী হবে।

৪/ আইশ্যাডো লাগানোর সময় প্রথমে একটি ক্রিম শ্যাডো বেস ও তার উপরে একটি পাউডার শ্যাডো বেস তৈরি করুন। ক্রিম বেসটিতে চটচটে ভাব থাকায়, তা পাউডারটি বেসটি ভাল করে ধরে রাখতে পারে। অন্যদিকে পাউডার বেস থাকার কারণে ক্রিম বেসটি ঘেঁটে যায় না।

৫/ চোখের পাতায় অনেক সময়ই তৈলাক্ত ভাব দেখা যায়। ফলে কাজল পেনসিল বা ক্রিমি আইলাইনার ঘেঁটে গিয়ে চোখের উপরের অংশে লেগে যেতে পারে। তাই আইলাইনার পরার পর তার সঙ্গে হালকা সরু অ্যাঙ্গেল করা ব্রাশ দিয়ে কালো আইশ্যাডো মিশিয়ে চোখে লাগান।

৬/ মাসকারা লাগানোর সময় চোখের পাতার সামনের দিকে বেশি মাসকারা লাগাবেন না। এতে চোখের পাতা ভারী দেখাবে। চোখের পাতার গোড়ার দিকে মাসকারা লাগান। এতে চোখের পাতা ঘন ও সুন্দর লাগবে।

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান