করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু নিউজিল্যান্ডে

নিউজনাউ ডেস্ক: করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে প্রথম মৃত্যু হয়েছে নিউজিল্যান্ডে। শনিবার একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া নতুন করে আরও ২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে ৯০ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, ওই নারী আগে থেকেই বেশ কিছু শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত ফেব্রুয়ারির পর প্রথমবারের মতো করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া গেল।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন বলেন, প্রতিটি মৃত্যু আমাদের মনে করিয়ে দেয় যে, কোভিড-১৯ ভাইরাস আমাদের কমিউনিটিতে প্রবেশ করার পর এটি আমাদের কী ধরনের ক্ষতি করতে পারে।

তিনি আরও বলেন, আমাদের বয়স্ক নাগরিক, বিশেষ করে যাদের বিভিন্ন ধরনের শারীরিক জটিলতা রয়েছে, তারা করোনাভাইরাসে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন। সে কারণেই সংক্রমণ ঠেকাতে লকডাউনের মতো বিষয়গুলো খুব জরুরি।

অনেক দেশেই ডেল্টা ভ্যারিয়েন্ট তাণ্ডব চালালেও নিউজিল্যান্ড এক্ষেত্রে অনেকটাই কঠোর পদক্ষেপ নিতে পেরেছে। শুরু থেকেই দেশটিতে লকডাউন এবং বিভিন্ন বিধি-নিষেধ জারি করে সংক্রমণ নিয়ন্ত্রণের চেষ্টা করেছে।

নিউজিল্যান্ডে ৫০ লাখ বাসিন্দার মধ্যে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৯২। এছাড়া মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত দেশটিতে ২৭ জনের মৃত্যু হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: