চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা দেয়া অব্যাহত রেখেছে ‘হোম হাসপাতাল’

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার পথিকৃৎ প্রতিষ্ঠান ‘হোম হাসপাতাল’ বছরজুড়ে প্রতিমাসে চট্টগ্রামে ফ্রি হেলথ ক্যাম্প করছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুরু থেকেই এই কার্যক্রম পরিচালনা করছেন হোম হাসপাতালের উদ্যোক্তা ও নির্বাহী এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্বেচ্ছাসেবী সংগঠন স্পৃহা’র সহযোগিতায়  নগরীর সরাইপাড়া এলাকায় ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছে হোম হাসপাতাল। এসময় প্রায় শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

২০২১ সালে এ পর্যন্ত ৬টি হেলথ ক্যাম্প করেছে হোম হাসপাতাল। রোগীদের চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধও দিচ্ছে প্রতিষ্ঠানটি।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, অসহায় দুস্থ গরিব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার যেমন কাজ করছে তেমনি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার মতো কাজ করছে হোম হাসপাতাল। আমরা প্রতিমাসে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্যসেবা প্রোগ্রাম করছি।

ডা. বিদ্যুৎ বড়ুয়া করোনাকালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী। চিকিৎসা সেবায় ডা. সৈকত, নার্স শারমিন, সৈকত বাবলা, ফারুক চৌধুরী ফয়সাল অংশ নেন। সহযোগিতা করেন রোটারি ক্লাব অব চিটাগং প্রাইম, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও এলবিয়ন গ্রুপ।

এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুরুল আমিন, স্পৃহা’র সভাপতি আজাদ শুভ, সাধারণ সম্পাদক কাইছার সৌরভ, রোটারী ক্লাব অব চিটাগং প্রাইম এর সভাপতি হেলালুদ্দীন, মহাসচিব মুজাহিদুল ইসলাম রানা, যুগ্ম মহাসচিব অজয় কর, পরিচালক আবু আরিফ, জামাল উদ্দিন, নির্ঝর বড়ুয়া ও তমাল উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: