১৪২ রানের লক্ষ্যে লড়ছে নিউজিল্যান্ড

নিউজনাউ ডেস্ক: ১৪২ রানের লক্ষ্য সেটি যে মোটেও সহজ নয় তা বোঝা গিয়েছিল বাংলাদেশ দলের ইনিংস চলার সময়ই। উইকেটে বাড়তি টার্ন আর বাউন্সে ভয়ঙ্কর হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের স্পিনাররা। তিন স্পিনার মিলে ১২ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন মাত্র ৬৬ রান। বাংলাদেশের ব্যাটসম্যানরা কিউই পেসারদের শাসন করে স্কোর বোর্ডের সংগ্রহ বাড়িয়ে নেন। সে সুযোগ অবশ্য পাচ্ছে না নিউজিল্যান্ড।

আগের ম্যাচে মাত্র ৬০ রানে আলআউট হওয়ার লজ্জায় পড়তে হয় ব্ল্যাকক্যাপসদের। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ হারে ৭ উইকেটের বড় ব্যবধানে। সিরিজে ঘুরে দাঁড়াতে আজ একাদশে দুটি পরিবর্ত আনে সফরকারী শিবির, তবে ফায়দা হচ্ছে না তাতেও। ১৪২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার স্পিনারদের বিপক্ষে সুবিধা করতে পারছে না নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। শুরুর ধাক্কা সামলাতে লড়ছে তারা।

এই প্রতিবেদন লেখার সময় ৯ ওভার শেষে ২ উইকেট হারানো কিউইদের সংগ্রহ ৫০ রান। টম লাথাম ১৫ ও উইল ইয়াং ১৮ রানে ব্যাট করছেন। জয়ের জন্য ৬৬ বলে তাদের প্রয়োজন ৯২ রান।

শুরুর বার্তাটা অবশ্য ভালোই দিয়েছিলেন দুই ওপেনার রাচিন রাবীন্দ্র ও টম ব্লান্ডেল। উদ্বোধনি জুটিতে ১৬ রান যোগ করে সাকিবের বলে আউট হন রাচিন। পরের ওভারে সফরকারী শিবিরে আঘাত হানেন শেখ মেহেদী। ফেরান ৬ রানে থাকা ব্লান্ডেলকে। এরপর অধিনায়ক টম লাথাম ও উইল ইয়াংয়ের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড।

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: