বন্যায় নিউইয়র্ক, নিউজার্সিতে ৬ জনের মৃত্যু

নিউজনাউ ডেস্ক: হ্যারিকেন ইডার প্রভাবে প্রবল বর্ষণ ও বন্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর এবং তার পার্শ্ববর্তী রাজ্য নিউজার্সিতে ৬ জনের মৃত্যু হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এবং এনবিসি নিউজের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ তথ্যজানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এনবিসি নিউজের প্রতিবেদেন বলা হয়েছে, নিউইয়র্কে যে ৪ জন মারা গেছেন, তাদের সবাই একটি বেসমেন্টে আটকা পড়েছিলেন। ঝড় থেকে বাঁচার জন্য সেই বেসমেন্টে আশ্রয় নিয়েছিলেন তারা, তারপর আর বের হতে পারেননি। বন্যার পানি বেসমেন্টে ঢোকায় মৃত্যু হয়েছে তাদের।

অন্যদিকে, বন্যাজনিত কারণে নিউজার্সি রাজ্যের প্যাসিক শহরে দুইজনের মৃত্যু হয়েছে বলে সিএনএনকে নিশ্চিত করেছেন শহরটির মেয়র হেক্টর লরা।

হ্যারিকেন ইদার প্রভাবে স্থানীয় সময় বুধবার রাত থেকে প্রবল বৃষ্টি হচ্ছে নিউইয়র্ক সিটিসহ নিউইয়র্ক শহরের ৫টি পৌরসভা এবং নিউজার্সি এলাকায়। ভারী বর্ষণের কারণে সড়কে যান চলাচল বন্ধ এবং রেল ও পাতাল রেল সেবা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে নিউইয়র্ক ও নিউজার্সির সরকারি কর্তৃপক্ষ।

বুধবার রাত থেকে নিউইয়র্ক ও নিউজার্সিতে শুরু হয়েছে প্রবল বর্ষণ। এর মধ্যে একটি টর্নেডোও আঘাত হেনেছে নিউইয়র্কে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমন ধারবাহিক প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ইতপূর্বে ঘটার কোনো রেকর্ড নেই।

সূত্র : রয়টার্স

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: