পেরুতে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৩২

নিউজনাউ ডেস্ক: পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২০ জনের বেশি যাত্রী। মঙ্গলবার (৩১ আগস্ট) রাজধানী লিমার পার্শ্ববর্তী এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও এএফপি।

এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, মঙ্গলবার দেশটির রাজধানী লিমা থেকে প্রায় ৬০ কিলোমিটার (৩৭ মাইল) পূর্বে অবস্থিত সংকীর্ণ ক্যারেতেরা সেন্ট্রাল সড়কে এই দুর্ঘটনা ঘটে। সংকীর্ণ এই সড়কটি লিমার সঙ্গে আন্দিজ পার্বত্য অঞ্চলকে যুক্ত করেছে। দুর্ঘটনায় নিহত ৩২ জনের মধ্যে ২ জন শিশু রয়েছে বলেও জানিয়েছে আলজাজিরা।

পেরুর পুলিশ কমান্ডার সিজার সারভ্যানটিস বলছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৬ বছর বয়সী একটি ছেলে শিশু এবং ৩ বছর বয়সী একটি মেয়ে শিশু রয়েছে।’

দুর্ঘটনাকবলিত বাসটিতে ৬৩ জন যাত্রী ছিলেন বলেও জানিয়েছে পুলিশ। পরে টুইটারে দেওয়া এক বার্তায় দেশটির পুলিশ বিভাগ জানায়, নিহতদের মৃতদেহ এবং সম্ভাব্য জীবিতদের সন্ধানে উদ্ধার ও তল্লাশি অভিযান চলছে।

দুর্ঘটনার পর প্রাণে বেঁচে যাওয়া এক যাত্রী জানিয়েছেন, বাসটি একটি পাথরে ধাক্কা দেওয়ার পর প্রায় ৬৫০ ফুট গভীরে পড়ে যায়। বাসটি দ্রুতগতিতে চলছিল বলেও অভিযোগ রয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: