পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালু

পটুয়াখালী প্রতিনিধি: মেডিকেল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু করা হয়েছে। হাসপাতালে চলমান সিলিন্ডার ব্যবস্থার পরিবর্তে চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ কাজ শুরু হয়েছে। পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলীয় বাসীর দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে ১৩ টন ধারন ক্ষমতা সম্পন্ন অক্সিজেন ট্যাংকার ৮৪৮২ কিউবিক লিটার লিকুইড ট্যাংকার থেকে গত শনিবার অক্সিজেন সরবারহ কাজ শুরু হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইন্টারন্যাশনাল উক্ত অক্সিজেন ট্যাংকার নির্মাণ করে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রজেক্ট ইঞ্জিনিয়ার সজল মেহেদী বলেন গত ৬ অগাস্ট পটুয়াখালীতে তাদের অক্সিজেল লিকুইড ট্যাংকার এসে পৌছায় এবং গত শনিবার থেকে হাসপাল কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করতে প্রস্তুত রয়েছে। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ লোকমান হাকিম জানান নব নির্মিত অক্সিজেন লিকুইড ট্যাংকার থেকে অক্সিজেন সরবরাহের মাধ্যমে সেন্ট্রাল অক্সিজেন সরবারাহের দীর্ঘদিনের সম্যসা সমাধান হয়েছে এবং এলাকাবাসীর দাবী পূরণ হয়েছে।

উল্লেখ্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য গত ১১ অগাস্ট ৫শয্যা বিশিষ্ট আইসিইউ ইউনিট চালু করা হয় এবং সেন্ট্রাল অক্সিজেন লাইন এর মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার থেকে মেনিফোল্ড সিস্টেমে অক্সিজেন সরবরাহ করা হতো যা আইসিইউতে ভর্তি রোগীদের জন্য অক্সিজেন সাপোর্ট যথেষ্ট ছিলনা।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: