ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী রাজনীতির আগাছাঃ আমিনুল ইসলাম

চট্টগ্রাম ব্যুরোঃ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, আজকে বাংলাদেশ আওয়ামী লীগে এবং দেশের রাজনীতিতে যারা আগাছা তাদের উপড়ে ফেলতে হবে। এই আগাছা হল ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী, যারা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে। আওয়ামী লীগের রাষ্ট্রক্ষমতাকে কাজে লাগিয়ে আখের গোছাতে চায় সেই সকল আগাছাদের উপড়ে ফেলতে হবে।

সোমবার (৩০ আগষ্ট) লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিছুদিন আগে হেফাজতের আমির বাবুনগরীর মৃত্যুর পর ফেসবুকে দেখেছি আওয়ামী লীগের নাম পদবী ব্যবহার করা অনেকের সেকি কান্না। মাত্র জুম্মায় জুম্মায় সাতদিন হয়নি, যারা স্লোগান দিয়ে বলেছিল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কাফের তাদের জানাজা দেওয়া যাবে না। সেই দলের নেতার মৃত্যুর পর যারা কান্না করে তারা মুজিবের, শেখ হাসিনার কর্মী হতে পারে না। আজকে এদের চিহ্নিত করতে হবে, না আরেকটি আগস্ট হয়ে গেলে কান্না করা ছাড়া কিছু করার থাকবে না।

আমিনুল ইসলাম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। বিদেশী মানবাধিকার সংগঠন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তিনি প্রশ্ন রেখে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্ট ষড়যন্ত্রকারীরা যে ঘটনা ঘটিয়েছে, তখন মানবাধিকার নামের সংগঠনের সেসব লোকগুলো তখন কোথায় ছিলেন। জিয়াউর রহমান সরকারের আমলে এদেশের মানুষের কোন অধিকার ছিল না। আওয়ামীলীগ নেতাকর্মীদের নির্যাতন করা হয়েছে। তখন কিন্তু মনবাধিকার নেতারা কোন কথা বলেননি। সকল ষড়যন্ত্র প্রতিহত করতে আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্যথায় দল ও দেশের ব্যাপক ক্ষতি হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বর্তমান বিশ্বে রোল মডেল।

সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহামেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, ও চট্টগ্রাম-১৫ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, আল্লামা ফজলুল্লাহ্ ফাউন্ডশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নদভী এমপি।আলোচনা সভায় সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী।

লোহাগাড়া উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দিন হিরু এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন দক্ষিণ জেলা আওয়ামীরগ সহ-সভাপতি এডভোকেট এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগ উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা ও সাবেক ছাত্রনেতা মাহফুজুর রহমান রোটন সহ স্থানীয় নেতৃবৃন্দ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: