পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

নিউজনাউ ডেস্ক: পাকিস্তান ক্রিকেট দলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি তার ব্যস্ত সূচির জন্য এই দায়িত্ব নিতে পারবেন না।

এ বছরের জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারে পাকিস্তান। এরপর মিসবাহ উল হকের পরিবর্তে পাকিস্তান জাতীয় দলের কোচ হিসেবে সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক ফ্লাওয়ারকে চেয়েছিল পিসিবি।

ইংল্যান্ড জাতীয় দলের কোচ হিসেবে সফল দায়িত্ব পালনের পর ক্রিকেট দুনিয়ার একাধিক টি টুয়েন্টি লিগে কাজ করছেন ফ্লাওয়ার। পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতান ও ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া কিংসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

অন্যদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে ও পাঞ্জাব কিংসের ম্যানেজমেন্ট স্টাফে অনিল কুম্বলের সাথে কাজ করছেন সাবেক এই জিম্বাবুয়ে তারকা। শুধু তাই নয়, তিনি আবুধাবি টি-টেন লিগে দিল্লি বুলসের প্রধান কোচ হিসেবে রয়েছেন। পিসিবিকে ফ্লাওয়ার জানিয়েছেন তিনি পাকিস্তান দলের দায়িত্ব নিতে চান না। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরো সময় দিতে চান।

জিম্বাবুয়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন ফ্লাওয়ার। জিম্বাবুয়ের হয়ে খেলেছেন ৬৩ টি টেস্ট ও ২১৩ টি টেস্ট ম্যাচ । টেস্ট ক্রিকেটে ৫১.৫৫ গড়ে করেছেন ৪৭৯৪ রান এবং ওয়ানডেতে ৩৫ এরও বেশি গড়ে করেছেন ৬৭৮৬ রান। দুই ফরম্যাট মিলিয়ে করেছেন ১৬ টি শতক।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: