সত্য, সুন্দর ও মানবপ্রেমই ছিল শ্রী কৃষ্ণের দর্শনঃ চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরোঃ সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ (সোমবার) শুভ জন্মতিথি। এ শুভক্ষণে চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী সনাতন ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা  ও অভিনন্দন জানিয়েছেন।

এক শুভেচ্ছা বার্তায় সিটি মেয়র  বলেন,  হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী। হিন্দুদের বিশ্বাস অনুসারে, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই তাদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। পাশবিক শক্তি যখন সত্য, সুন্দর ও পবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই অসুন্দরকে দমন করে জাতিকে রক্ষা এবং শুভ শক্তিকে প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।

সমাজ থেকে অন্যায়-অত্যাচার, অধর্ম, কুসংস্কার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে  অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিলো  যুগাবতার শ্রীকৃষ্ণের মূল দর্শন। শ্রীকৃষ্ণ তার জীবনাচরণ ও কর্মের মধ্য দিয়ে সমাজে সাম্য, ভ্রাতৃত্ব, মানবপ্রেম, ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। তার  ত্যাগের আদর্শ ও দর্শন অনুসরণের মাধ্যমে আমাদের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় করতে ভক্তদের অণুপ্রাণিত করবে বলে মেয়র আশা প্রকাশ করেন।

মেয়র বৈশ্বিক মহামারী করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে  ধর্মীয়  আচার অনুযায়ী  জন্মাষ্টমী পালনে আহবান জানান। তিনি শ্রীকৃষ্ণের জন্মতিথি ‘শ্রী শ্রী জন্মাষ্টমী’ উৎসবের সাফল্য এবং সকল নাগরিকের  সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: