চট্টগ্রামে জন্মাষ্টমীর শোভাযাত্রা না হলেও তিন দিনব্যাপী উৎসব

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এবারও হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর শোভাযাত্রা হচ্ছে না। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জন্মাষ্টমী উদযাপন পরিষদ গতবছরের মতো এবারও একই সিদ্ধান্ত নিয়েছে।

রবিবার (২৯ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এবছর মহাশোভাযাত্রার খরচের অর্থ দিয়ে সারাদেশের জেলা ও উপজেলায় অসহায় মানুষ এবং অনাথালয়ে খাদ্যসামগ্রী, শিক্ষা সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান করা হবে। সোমবার (৩০ আগস্ট) সকাল ১০টায় বিভিন্ন মঠ-মন্দির ও আশ্রমে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। জেএমসেন হলে কর্মসূচি উদ্বোধন করবেন চট্টগ্রাম রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ শক্তিনাথানন্দ মহারাজ। প্রধান অতিথি থাকবেন সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং প্রধান আলোচক থাকবেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

৩৮ বছর ধরে শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে চট্টগ্রামে শোভাযাত্রাসহ বিভিন্ন আয়োজন হয়ে আসছিল। তবে এবছরও মহাশোভাযাত্রা না হলেও চট্টগ্রামে অনাড়ম্বরভাবে তিন দিনব্যাপী জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হবে বলেও জানান জন্মাষ্টমী পরিষদ নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত কুমার বিশ্বাস, সাধন ধর, বিমল দে, লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য, লায়ন তপন কান্তি দাশ, অধ্যাপক অর্পণ ব্যানার্জি, রতন আচার্য্য, সুমন দেবনাথ, শ্রীপ্রকাশ দাশ অসিত, অমিত চৌধুরী, এস প্রকাশ পাল, লায়ন ডা. বিধান মিত্র, আশীষ চৌধুরী, সজল দত্ত, নিউটন কান্তি দে প্রমুখ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: