শিশু খাদ্যে নকল টাকা ব্যবহারে ২ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে অনুমোদনহীন শিশু খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী এবং চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করে বিক্রয়ের অভিযোগে শিশু খাদ্য তৈরীর কারখানা ও বিক্রয় করা দোকান সহ মোট ৪ টি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমান নকল টাকা ও চিপস জব্দ করেছে র‌্যাব।

শনিবার সকাল ১০ টার সময় এই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব সুত্রে জানা যায়, র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ অভিযানিক দল কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস শাহ পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন শিশু খাদ্য তৈরী এবং চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করার অপরাধে মিতা স্পেশাল ফুড প্রোডাক্টসের মালিক মিঠুকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৪২/৪৩ নং ধারায় ১ লাখ টাকা জরিমানা, চৌরহাস জগতী শাহ পাড়া এলাকার রাজ্জাক ভাজার মালিক রাজ্জাক শাহকে ৪৩/৪৫ নং ধারায় ৩০ হাজার টাকা জরিমানা, চৌড়হাস মোড়ের মেসার্স শাহ ফুডের মালিক অপু শাহকে ৩৭/৪৩ ও ৪৫ নং ধারায় ৫০ হাজার টাকা জরিমানা ও মেসার্স ফারুক ফুড প্রোডাক্টসের মালিক ফারুকের নিকট থেকে ৩৭/৪৫ নং ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী-পরিচালক কাজী রাকিবুল হাসান।

এ বিষয়ে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো কুষ্টিয়া শহরের বিভিন্ন দোকানে চিপসের প্যাকেটে খেলনা হিসেবে নকল টাকা ব্যবহার করে বিক্রয়ের কারনে বাচ্চারা চিপস কেনার প্রতি আকৃষ্ট হচ্ছে। বাচ্চারা নকল টাকার লোভে পরে এই প্রোডাক্টস কিনে। তারই ধারাবিহিকতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান