বিল ক্লিনটন-মনিকা লিউনস্কির সম্পর্ক নিয়ে টিভি সিরিজ ‘ইমপিচমেন্ট’

নিউজনাউ ডেস্ক: ৯০ দশকের শেষের দিকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও সুন্দরী তরুণী মনিকা লিউনস্কির স্ক্যান্ডালের কথা এখনো অনেকেরই মনে আছে। সেই আলোচিত-সমালোচিত স্ক্যান্ডাল নিয়েই নির্মিত হয়েছে টিভি সিরিজ। নাম ‘ইমপিচমেন্ট: আমেরিকান ক্রাইম স্টোরি’।

সিরিজটি নির্মিত হয়েছে তিন পর্বে। আগামী ৭ সেপ্টেম্বর থেকে এগুলো প্রচার হবে আমেরিকান টিভি চ্যানেল এফএক্সে। এই সিরিজ প্রযোজনা করেছেন সেই মনিকা লিউনস্কি।

১৯৯৮ সালের বাস্তব ঘটনার আলোকে নির্মিত এ সিরিজে মনিকার ভূমিকায় অভিনয় করেছেন বিনি ফেল্ডস্টেইন। বিল ক্লিনটনের চরিত্রে আছেন ক্লিভ ওয়েন এবং হিলারি ক্লিনটনের চরিত্রে অভিনয় করেছেন এডি ফ্যালকো। যদিও আগে একবার শোনা গিয়েছিল, সিরিজটিতে হিলারি নিজেই তার চরিত্রে অভিনয় করবেন। তবে শেষ পর্যন্ত তা হয়নি।

বিল ক্লিনটন ও মনিকার ওই ঘটনা নিয়ে ১৯৯৯ সালে ‘আ ভাস্ট কন্সপিরেসি- দ্য রিয়েল স্টোরি অব দ্য সেক্স স্ক্যান্ডাল দ্যাট নেয়ারলি ব্রট ডাউন আ প্রেসিডেন্ট’ নামে একটি বই লিখেছিলেন মার্কিন লেখক জেফরি টুবিন। সেই বই অবলম্বনেই সিরিজটি নির্মাণের প্রথম ঘোষণা আসে ২০১৭ সালে। তবে অজ্ঞাত কারণে তখন কাজ স্থগিত হয়ে যায়। ২০১৯ সালের আগস্টে পুনরায় সিরিজটি নির্মাণের তোড়জোড় শুরু হয়। এরপর আবার বাধা হয়ে দাঁড়ায় করোনাভাইরাস। তবে সব কিছু মোকাবিলা করে অবশেষে সিরিজটি আসতে চলেছে পর্দায়।

‘ইমপিচমেন্ট’ সিরিজটি নির্মিত হয়েছে মনিকার দৃষ্টিভঙ্গি থেকে। সিরিজের তিনটি পর্বের নাম দেওয়া হয়েছে যথাক্রমে ‘এক্সাইল’, ‘দ্য প্রেসিডেন্ট কিসড মি’ এবং ‘নট টু বি বিলিভড’। প্রথমটি ৭ সেপ্টেম্বর, দ্বিতীয়টি ১৪ সেপ্টেম্বর এবং তৃতীয় পর্বটি প্রচার হবে ২১ সেপ্টেম্বর।

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: