কাবুল বিমানবন্দরের বাইরে ১৫ বাংলাদেশি দীর্ঘ অপেক্ষায়

নিউজনাউ ডেস্ক: আফগানিস্তানে আটকা পড়া ২৯ বাংলাদেশির মধ্যে দেশের ফেরার উদ্দেশ্যে ১৫ জন কাবুল বিমানবন্দরের বাইরে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছেন। এদের সঙ্গে একই ফ্লাইটে চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের ১৬০ জন আফগান শিক্ষার্থীও রয়েছেন। তবে কর্তৃপক্ষের অনুমতি না মেলায় তারা বিমানবন্দরে ঢুকতে পারছেন না।

আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেন সূত্রে এসব তথ্য জানা যায়।

ইউনিভার্সিটির এক কর্মকর্তা জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের ১৬০ আফগান শিক্ষার্থী গতকাল বিকালে পর থেকে কাবুল বিমানবন্দরের বাইরে রয়েছেন। শুনেছি তারা সকাল পর্যন্ত বিমানবন্দরে প্রবেশ করতে পারেননি। তাদের সঙ্গে একই ফ্লাইটে ১৫ জন বাংলাদেশিও দেশে ফেরার কথা। তারাও অপেক্ষা করছেন।

চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের ১৬০ জন শিক্ষার্থীর বাইরে আফগান ওয়্যারলেসে কর্মরত সাত প্রকৌশলী, ব্র্যাকের তিনজনসহ ১৫ বাংলাদেশিকে নিয়ে একটি বিশেষ ফ্লাইট চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

এদিকে ঢাকার ব্র্যাক অফিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি আফগানিস্তান থেকে সরিয়ে কাজাখস্তানে সরিয়ে নেওয়া তিনজন ও আফগানিস্তানে আরও তিনজন কর্মী দুই একদিনের মধ্যে দেশে ফিরবেন।

আফগানিস্তানে এখন পর্যন্ত ২৯ জন বাংলাদেশির অবস্থান নিশ্চিত হয়েছে দেশটির কূটনৈতিক মিশনের দায়িত্বে থাকা উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস। এদের মধ্যে দুজনকে মার্কিন বিমানবাহিনীর বিমানে করে কাবুল থেকে কাতারে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া ব্র্যাকের তিনজন কর্মকর্তাকে সরিয়ে নেওয়া হয়েছে কাজাখস্তানে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: