অস্ট্রেলিয়া ৫০ আফগান নারী ফুটবলারকে আশ্রয় দিয়েছে

নিউজনাউ ডেস্ক: তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পরই দেশটির নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক আশঙ্কা প্রকাশ করেছিলেন তাদের ভবিষ্যৎ নিয়ে। তিনি জানিয়েছিলেন, আফগান নারী ফুটবলাররা রয়েছেন আতঙ্কে। এবার ৫০ নারী ফুটবলারকে আফগানিস্তান থেকে নিয়ে নিজেদের দেশে আশ্রয় দিয়েছে অস্ট্রেলিয়া।

৫০ আফগান নারী ফুটবলার, তাদের পরিবার ও ঘনিষ্ঠ আত্মীয়দের নিয়ে অস্ট্রেলিয়ার একটি বিশেষ জরুরি বিমান মঙ্গলবার দেশটিতে পৌঁছেছে। ফিফা ও ফুটবলারদের সংগঠন ফিফপ্রোর আবেদনের পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়া তাদের আশ্রয় দিলো।

এজন্য ফিফপ্রো অস্ট্রেলিয়াকে কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতিতে বলেছে, ‘আমরা অস্ট্রেলিয়া সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা আফগানিস্তান থেকে বিপুল সংখ্যক নারী ফুটবলার ও ক্রীড়াবিদদের সরিয়ে নিয়েছে। আফগানিস্তানে এখনও অনেক ক্রীড়াবিদ ঝুঁকিতে আছেন এবং তাদের সহায়তা দেওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করা উচিত।’

অস্ট্রেলিয়ার এমন কাজের প্রশংসা করেছেন আফগানিস্তান নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক খালিদা পোপাল। তাদের এমন কাজকে ‘ঐতিহাসিক বিজয়’ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি। কয়েকদিন আগেই দেশটির নারী ফুটবলারদের নিয়ে উদ্বেগ জানিয়ে তিনি বলেছিলেন তালেবানরা তাদের কাছে ‘দুঃস্বপ্ন’।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: