ঢাকায় আসছে ভারতের উপহারের ৪০টি অ্যাম্বুলেন্স

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশকে ৪০টি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ভারত। বর্তমানে অ্যাম্বুলেন্সগুলো পেট্রাপোলে পৌঁছেছে। বেনাপোল স্থল-শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগু‌লো বৃহস্পতিবার ঢাকার উদ্দেশ্যে রওনা করবে।

আজ বুধবার ঢাকার ভারতীয় হাইকামিশন এ তথ্য জা‌নি‌য়ে‌ছে।

হাইক‌মিশন জানায়, চল‌তি বছ‌রের মা‌র্চে ভার‌তের প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মো‌দি বাংলাদেশ সফরের সময় কোভিড-১৯ মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি পূরণে ৪০টি অ্যাম্বুলেন্স এখন পেট্রাপোলে এসেছে। বেনাপোল স্থল-শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর এগুলো বৃহস্পতিবার ঢাকার উদ্দেশে রওনা হবে। আরও ৩৮টি অ্যাম্বুলেন্স সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ঢাকায় পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত এবং দীর্ঘমেয়াদি অঙ্গীকারের প্রতিফলন করে বলে উল্লেখ করে হাইকমিশন।

এর আগে গত ১৭ আগস্ট রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতের উপহারের ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করে হাইকিমশন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে এসব উপহার হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: