শনাক্ত ও মৃত্যুতে শহরকে ছাড়িছে গেছে গ্রাম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৩ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। একই সময়ে ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৫০ শতাংশ।

এদিন চট্টগ্রামে  ১ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৪৩ জন নগরের এবং ১৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দার করোনা শনাক্ত হলো। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৯৭ হাজার ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৪ ঘন্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে নগরের ১ জন ও উপজেলার ২ জন। চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৬ জন করোনা আক্রান্ত রোগীর। যার মধ্যে মহানগরের ৬৭৬ জন আর বাকি ৫২০ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (২৫ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এইসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭১ জনের নমুনা পরীক্ষা করে ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষায় ১২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন, এন্টিজেন টেস্টে ১১৮ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ায় ৯ জন, বাঁশখালীতে ১৩, আনোয়ারায় ১১ জন, চন্দনাইশে ২ জন, পটিয়ায় ৭ জন, বোয়ালখালীতে ৫ জন, রাঙ্গুনিয়ায় ১ জন, রাউজানে ৪৩ জন, ফটিকছড়িতে ২৭ জন, হাটহাজারীতে ২২ জন, সীতাকুণ্ডে ৭ জন এবং মিরসরাইয়ে ২ জনের দেহে করোনা পাওয়া যায়। লোহাগাড়া ও সন্দ্বীপে এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: