বৃষ্টি জলে ডুবে যানজটে নাকাল চট্টলবাসী

চট্টগ্রাম ব্যুরো: রাতভর মুষলধারে বৃষ্টিতে চট্টগ্রামের নিম্নাঞ্চলে আবারও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে। দিন গড়রার সাথে সাথে পানি কিছুটা কমলেও শুরু হয়েছে যানজটের তীব্র ভোগান্তি। ফ্লাইওভারেও লেগে আছে ঘন্টার পর ঘন্টা জ্যাম।

বুধবার (২৫ আগস্ট) ভোররাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। পতেঙ্গা আবহাওয়া অফিসের দেওয়া তথ্য মতে, বুধবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় এই বৃষ্টিপাত। যা আরও ২ দিন অব্যাহত থাকতে পারে। চট্টগ্রামে আজ এখন পর্যন্ত ২৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এতেই অক্সিজেন, মুরাদপুর, বহদ্দারহাট, কাতালগঞ্জ, চকবাজার, ২ নম্বর গেট,  আগ্রাবাদ, হালিশহর, ডিসি রোড, প্রবর্তক মোড়সহ বাকলিয়া এলাকা হাঁটু পানিতে তলিয়ে গেছে।

জলাবদ্ধতার কারণে ঘর থেকে বের হওয়া নগরবাসীর চলাচল বিঘ্নিত হচ্ছে। পানি ঢুকে সিএনজি নষ্ট হয়ে যেতে দেখা গেছে বিভিন্ন জায়গায়। অফিসমুখী মানুষকে হাঁটু পর্যন্ত পানি দিয়ে হেটে বা অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে। জলাবদ্ধতার কারণে দুই নম্বর গেইট এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।

জলাবদ্ধতা নিয়ে ক্ষোভ প্রকাশ করে কামরুল নামে এক চাকরিজীবী নিউজনাউকে বলেন, একটু বৃষ্টি হলেই মনে ভয় ধরে, কিভাবে অফিসে যাবো। এই শহরের যারা নীতিনির্ধারক আছেন তারা কখনোই মানুষের দুর্ভোগের কথা চিন্তা করেন না। যদি করতেন, তাহলে প্রতিবছর এই অসহ্য দুর্ভোগ সহ্য করতে হতো না।

এদিকে জলাবদ্ধতায় সবচেয়ে বেশি বিপাকে পড়েন কর্মজীবী নারীরা। সড়কে পর্যাপ্ত যানবাহন না থাকায় হাঁটুপানি মাড়িয়ে যেতে হয় কর্মস্থলে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: