হেলেনা জাহাঙ্গীরসহ ১৫ জনের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের তথ্য যাচাই হচ্ছে

নিউজনাউ ডেস্ক: সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর ও চলচ্চিত্র নায়িকা পরীমণিসহ ১৫ জনের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের তথ্য যাচাই করছে সিআইডি। এসব মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানি লন্ডারিং সংক্রান্ত তথ্য যাচাই বাছাই করা হচ্ছে।

মঙ্গলবার (২৪) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান এসব কথা জানান।

মাহবুবুর রহমান বলেন, তদন্তের এ পর্যায়ে আমরা মানি লন্ডারিংয়ের তথ্য উপাত্তগুলোর বিষয়ে অনুসন্ধান করছি। মানি লন্ডারিং মামলার ক্ষেত্রে দুটি পর্যায়। একটি যাচাই বাছাই, আরেকটি অনুসন্ধান। প্রায় ২২টি জায়গা থেকে রিপোর্ট পেতে হয়। সব রিপোর্ট হাতে পাওয়ার পর যদি মনে হয় মানি লন্ডারিং হয়েছে তাহলে আমরা তদন্ত করব।

সিআইডি বিভিন্ন সংস্থার কাছে এ ১৫ মামলায় অভিযুক্ত অনেকের তথ্য চেয়েছে জানিয়ে তিনি আরও বলেন, যাদের জিজ্ঞাসাবাদের পর মনে হয়েছে মানি লন্ডারিং সংক্রান্ত কিছু আছে তাদের বিষয়ে আমরা তথ্য চেয়েছি। আমরা সেগুলো যাচাই বাছাই করছি।

মাহবুবুর রহমান বলেন, প্রতিটি মামলার মোটিভ, গতি-প্রকৃতি আলাদা। মামলার প্রাথমিক পর্যায়ের কাজ সাক্ষী-আসামিদের জিজ্ঞাসাবাদ করা, আলামত সংগ্রহ ও তথ্য-প্রমাণ সংগ্রহ করা। তবে মাদক মামলার কিছু কিছু ক্ষেত্রে ফরেনসিক ও ক্যামিকেল পরীক্ষার প্রয়োজন ছিল। সেগুলো করতে দেয়া হয়েছে। আসামি ও সাক্ষীদের জিজ্ঞাসাবাদ আমাদের প্রায় শেষ পর্যায়ে। ফরেনসিক প্রতিবেদন পেলেই এ ১৫ মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা শুরু করতে পারব। আমরা আশা করছি আগামী এক থেকে দেড় মাসের মধ্যে পুলিশি প্রতিবেদন দাখিল করা শুরু হবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: