দাম বাড়লো ৪ নিত্যপণ্যের

নিউজনাউ ডেস্ক: দাম বাড়লো চিনি, আটা, ময়দা ও মসুর ডালের। বিশ্ব বাজারে দাম বেড়ে যাওয়াকে কারণ হিসেবে দেখাচ্ছেন মিল মালিকরা।

ঢাকার বাজারে চিনির দাম এক মাসের ব্যবধানে কেজিতে অন্তত ১০ টাকা বেড়েছে। এক সপ্তাহের মধ্যে বড় দানার মসুর ডালের দামও কেজিতে ৭ টাকা করে বেড়েছে।

গত এক মাসে ময়দার দাম কেজিতে ৪ টাকা, আটার দাম ২ টাকা বেড়েছে।

পীরেরবাগ কাঁচা বাজারের মুদি দোকানি শাহাদাত হোসেন বলেন, চিনির দাম ‘আশ্চর্যজনকভাবে’ বাড়ছে। গত এক মাসে কেজিতে ১০ টাকা বেড়ে চিনি এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

বড় দানার মসুর ডাল কেজি ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে পাইকারিতে দর বেড়ে যাওয়ায় আগামী সপ্তাহে ৮০ টাকায় বিক্রি করতে হবে শাহাদাতকে।

আটা-ময়দার দাম সামান্য বাড়ার তথ্য জানিয়ে তিনি বলেন, ঈদের পর পর ময়দার দাম ছিল বস্তা (৫০ কেজি) ১৫০০ টাকা থেকে ১৬০০ টাকা। এখন সেটা ১৮৮০ টাকা থেকে ১৯৫০ টাকায় কিনতে হচ্ছে। খুচরায় ৩৯ টাকা থেকে ৪০ টাকায় বিক্রি করতে হচ্ছে ময়দা। একইভাবে আটার বস্তা ছিল ১৩৩০ টাকা। এখন তা ১৬০০ টাকায় কিনতে হচ্ছে। বিক্রি করতে হচ্ছে প্রতি কেজি ২৬ টাকায়।

কারওয়ান বাজারে সোনালী ট্রেডার্স নামের একটি পাইকারি দোকানের পরিচালক আবুল কাশেম জানান, ১০/১৫ দিন ধরে ময়দার দাম বাড়তি। এখন সিটি গ্রুপের ময়দার বস্তা (৫০ কেজি) ১৮০০ টাকা, যা দুই সপ্তাহ আগে ১৬০০ টাকা ছিল। বসুন্ধরা ও মেঘনা গ্রুপের আটার দাম কিছুটা কম।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: