ঢাবির আবাসিক হল খুলছে অক্টোবরের প্রথম সপ্তাহে

নিউজনাউ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকে শর্ত সাপেক্ষে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হবে। এর আগে সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ২ ডোজ টিকা নেওয়া শেষ করতে হবে। তা না হলে কোনো শিক্ষার্থীকে হলে উঠতে দেওয়া হবে না।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের জন্য বিশ্ববিদ্যালয়ের হল খোলার সিদ্ধান্ত হয়েছে। হলে থেকেই শিক্ষার্থীরা পরীক্ষা এবং শ্রেণি কার্যক্রম শুরু করতে পারবে। তবে সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীকে দুই ডোজ টিকা গ্রহণ করতে হবে। এরপর টিকা নেওয়া সাপেক্ষে নভেম্বরে সব বর্ষের শিক্ষার্থীদের আমরা হলে তুলতে পারব বলে আশাবাদী।

তিনি বলেন, আমরা আলোচনা-পর্যালোচনা করে দেখেছি, এখনো শিক্ষার্থীদের একটা অংশ টিকা নেয়নি এবং নিবন্ধনও করেনি। আমরা অনুরোধ করছি, সেপ্টেম্বরের মধ্যেই সব শিক্ষার্থী যেন টিকা কার্যক্রমের আওতায় চলে আসে। কঠোর নির্দেশনা হলো, দুই ডোজ টিকা ছাড়া কোনো শিক্ষার্থীকে হলে উঠতে দেওয়া হবে না।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: