দেড় কোটি টাকা আত্মসাতে এক কৃষিব্যাংক কর্মকর্তা আটক

মাগুরা প্রতিনিধি: মাগুরায় প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে কৃষিব্যাংক প্রধান শাখার ২য় মুখ্য কর্মকর্তা মোঃ নাজমুল হক কে আটক করেছে মাগুরা সদর থানা পুলিশ। মাগুরা প্রধান শাখায় কর্মরত আটক নাজমুল হক ঝিনাইদহ সদরের কাঞ্চনপুর মধ্য পাড়ার বাসিন্দা।

মামলার এজাহারে জানা যায়, কৃষি ব্যাংকের বিভিন্ন শাখায় চাকুরিকালীন সময়ে নিজ নামে একাউন্ট খুলে সুবিধামত সময়ে নাজমুল হক বিপুল অংকের টাকা আত্মসাৎ করেছে। তাৎক্ষনিক অনুসন্ধানে মাগুরা ও ঝিনাইদহ শাখা হতে পর্যায়ক্রমে ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৯ শত ৫৯ টাকা আত্মসাৎ অভিযোগ এসেছে।

মাগুরা শাখার ব্যবস্থাপক মোঃ রেজাউল হক জানান, মাগুরা প্রধান শাখায় তিনি কর্মরত রয়েছে। বিভিন্ন সময়ে সে তার নিজ নামীয় একাউন্টে ৩৭ লাখ ৮৩ হাজার ৭৩৪ টাকা আত্মসাতের বিষয়টি নিশ্চিত হওয়ার পর উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে সোমবার রাতে অভিযুক্ত নাজমুল হক কে সদর থানায় হস্তান্তর করা হয়।

ঝিনাইদহ কৃষিব্যাংক শাখা ব্যবস্থাপক মোঃ রুবায়েৎ হাসান জানান, অভিযুক্ত নাজমুল হক ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ঝিনাইদহ শাখায় একই পদে কর্মরত থাকা কালে বিভিন্ন সময়ে তার নিজ নামীয় একাউন্টে ৮৫ লাখ ৮৭ হাজার ২২৫ টাকা আত্মসাৎ করেছে। অর্থ আত্মসাতের বিষয়টি অনুসন্ধানের জন্য কেন্দ্রীয় ব্যাংক একটি তদন্ত টিম কাজ করছে। অভিযুক্ত নাজমুল হকের সকল কর্মস্থল তদন্ত অনুসন্ধানে বেড়িয়ে আসবে প্রকৃতভাবে কত টাকা আত্মসাৎ করেছেন। যার প্রকৃতি অংক এই মুহুর্তে বলা সম্ভব না।

মাগুরা সদর থানার অফিসার ইনর্চাজ মোঃ জয়নাল আবেদীন জানান, অর্থ আত্মসাতের ঘটনায় দুদকের পরামর্শে অভিযুক্ত নাজমুল হককে আটক করে কোর্টে প্রেরণ করা হয়েছে।

মামলার আইনজীবি মোঃ শফিকুল ইসলাম জানান, আসামী নাজমুল হককে বিজ্ঞবিচারক বুলবুল আহমেদ এর আদালতে হাজির করা হলে সি ডাবলু মুলে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: